Advertisement
১১ মে ২০২৪
PM Narendra Modi

১৭ লক্ষ প্রদীপের ‘রেকর্ডে’ উদ্ভাসিত অযোধ্যার দীপোৎসবে মোদী, পুজো দিলেন রামমন্দিরে

১৭ লক্ষ প্রদীপ সাজানোর জন্য বিশেষ ব্যবস্থা। প্রত্যেক স্বেচ্ছাসেবককে ২৫৬টি প্রদীপ জ্বালানোর দায়িত্ব দেওয়া হয়। এ জন্য কাজ করেছেন মোট ২২ হাজার স্বেচ্ছাসেবক।

১৭ লক্ষ প্রদীপের আলোয় উদ্ভাসিত সরযূর তীর।

১৭ লক্ষ প্রদীপের আলোয় উদ্ভাসিত সরযূর তীর। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ২০:০৭
Share: Save:

দীপাবলির আগেই ঝলমলিয়ে উঠল অযোধ্যা। ১৭ লক্ষ প্রদীপের আলোয় উদ্ভাসিত সরযূ তীরে উপস্থিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবারই মোদী অযোধ্যার রামমন্দিরে রামলালা দর্শন করেন। দেন পুজোও।

রবিবারই অযোধ্যায় পৌঁছন মোদী। সেখানে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। বিকেল সাড়ে ৪টেয় তিনি যান মন্দির নগরী অযোধ্যায়। সেখানে রামমন্দির প্রাঙ্গণে দর্শন সেরে পুজো দেন। এর পর অতিথি নিবাসে কিছু ক্ষণ সময় কাটানোর পর সরযূ তীরে পৌঁছন তিনি। সেখানে আরতি দেখার পর আনুষ্ঠানিক ভাবে দীপোৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সেখানে ১৭ লক্ষ প্রদীপ দিয়ে সাজানো হয়েছে এলাকা।

অযোধ্যা প্রশাসন সূত্রের খবর, ১৭ লক্ষ প্রদীপ সাজানোর জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। প্রত্যেক স্বেচ্ছাসেবককে ২৫৬টি প্রদীপ জ্বালানোর দায়িত্ব দেওয়া হয়েছে। কাজ করছেন মোট ২২ হাজার স্বেচ্ছাসেবক। সেই প্রদীপ রয়েছে এক-একটি বর্গাকার খোপের মধ্যে। দুটি ক্ষেত্রের মধ্যে দূরত্ব দুই থেকে আড়াই ফুট। পাশাপাশি রাখা এমন অনেক বর্গক্ষেত্রে রয়েছে মোট ১৭ লক্ষ প্রদীপ।

রবিবার অযোধ্যা, মূলত সরযূ তীরে দীপোৎসব উপলক্ষে হাজির হওয়ার কথা বহু মানুষের। প্রধানমন্ত্রী ছাড়াও একাধিক ভিআইপিও থাকবেন। এ জন্য নিরাপত্তা ব্যবস্থাও ঢেলে সাজানো হয়েছে। প্রাথমিক ভাবে শুধু দীপোৎসবের নিরাপত্তার জন্য ৪ হাজার বিশেষ ভাবে প্রশিক্ষিত পুলিশকর্মীকে মোতায়েন করা হয়েছে। দর্শকদের যাতে সামান্য সমস্যাও না হয় তা নিশ্চিত করতে সাদা পোশাকেও ঘুরছেন পুলিশকর্মীরা।

অযোধ্যার মেয়র হৃষীকেশ উপাধ্যায় জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং লক্ষাধিক রামভক্তকে স্বাগত জানাতে বিশাল বন্দোবস্ত করা হয়েছে। শুধু এই রাজ্যই নয়, এই নক্ষত্রখচিত সন্ধ্যায় সরযূর তীরে দেশ-বিদেশের বহু মানুষ সাক্ষী রইলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Ayodhya
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE