Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Narendra Modi

সঙ্কট নিয়ে মোদীর খোঁচা গহলৌতকে

গহলৌত বিজেপির বসুন্ধরা রাজে সরকারের দুর্নীতির বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেননি বলে অভিযোগ তুলে সচিন পাইলট মঙ্গলবারই দলের নির্দেশ অমান্য করে অনশনে বসেছিলেন।

Narendra Modi and Ashok Gehlot.

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ০৭:৫৯
Share: Save:

রাজস্থানের ভোটের আগে সচিন পাইলট ফের বিদ্রোহী হয়ে ওঠায় তা নিয়ে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকারি অনুষ্ঠানেই সরাসরি কটাক্ষ করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতকে।

আজ দিল্লি ক্যান্টনমেন্ট থেকে অজমের পর্যন্ত বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা শুরুর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভিডিয়ো কনফারেন্সে জয়পুরে হাজির গহলৌতকে বলেন, ‘‘আমি মুখ্যমন্ত্রীকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাই। ওঁর রাজ্যে তো রাজনৈতিক সঙ্কট চলছে। তা সত্ত্বেও উনি সময় করে রেলের অনুষ্ঠানে এসেছেন।’’ গহলৌতকে নিজের ‘বন্ধু’ বলে তাঁর উপরে ভরসা করার জন্য ধন্যবাদও জানিয়েছেন মোদী। সেই সঙ্গে রেলমন্ত্রী ও রেল বোর্ডের চেয়ারম্যান দু’জনেই রাজস্থানের বলে মনে করিয়ে গহলৌতকে বলেছেন, ‘‘আপনার তো দুই হাতেই লাড্ডু!’’

গহলৌত বিজেপির বসুন্ধরা রাজে সরকারের দুর্নীতির বিরুদ্ধে কোনও পদক্ষেপ করেননি বলে অভিযোগ তুলে সচিন পাইলট মঙ্গলবারই দলের নির্দেশ অমান্য করে অনশনে বসেছিলেন। আজ তিনি দিল্লিতে এসে পৌঁছেছেন। একই সঙ্গে কংগ্রেসে রাজস্থানের ভারপ্রাপ্ত সুখজিন্দর সিংহ রণধাওয়া দিল্লিতে এসে দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকের পরে তিনি বলেন, “সচিন যে দুর্নীতির প্রশ্ন তুলেছেন, তাতে কোনও সমস্যা নেই। যে ভাবে তুলেছেন, সেটা ঠিক নয়। উনি বিধানসভা অধিবেশনে এ নিয়ে বলতে পারতেন। এ বিষয়ে আগেই পদক্ষেপ করা উচিত ছিল।” সচিনের বিরুদ্ধে পদক্ষেপ করা হবে কি না, তা নিয়ে প্রশ্নে রণধাওয়া জানান, অনশনের পরে সচিনের বক্তব্য খতিয়ে দেখা হচ্ছে। সচিন দাবি করেছিলেন, তাঁর অনশন বিজেপির দুর্নীতির বিরুদ্ধে। আগামিকাল রণধাওয়া ফের খড়্গের সঙ্গে বৈঠক করতে পারেন। সূত্রের খবর, গহলৌত-পাইলট সংঘাত মেটাতে পাকাপাকি সমাধানের চেষ্টা করবেন খড়্গে।

সচিনের অভিযোগ খারিজ করতে গহলৌত আজ দাবি করেছেন, দুর্নীতিগ্রস্ত অফিসারদের বিরুদ্ধে রাজ্যের দুর্নীতি দমন শাখা পদক্ষেপ করেছে। প্রধানমন্ত্রীর বক্তব্যকে তিনি ‘রাজনৈতিক মন্তব্য’ বলে উড়িয়ে দিয়েছেন। আগের সরকারের আমলে রাজনৈতিক বিবেচনা করে রেলের প্রকল্প হত বলে মোদী আজ অভিযোগ তুলেছিলেন। গহলৌতের বক্তব্য, ভোটের দিকে তাকিয়ে প্রধানমন্ত্রীর এই সব মন্তব্য ‘দুর্ভাগ্যজনক’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Ashok Gehlot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE