Advertisement
০২ মে ২০২৪
Karnataka Assembly Election 2023

‘কর্নাটকে ক্ষমতায় এলে পদক্ষেপ বজরং দলের বিরুদ্ধে’! ইস্তাহারে বলল কংগ্রেস, নিন্দায় মোদী

হিন্দুত্ববাদী বজরং দলের পাশাপাশি কট্টরপন্থী মুসলিম গোষ্ঠী পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-র বিরুদ্ধেও আইনি পদক্ষেপের প্রতিশ্রুতি রয়েছে কংগ্রেসের ইস্তাহারে।

PM Narendra Modi slams Congress on Bajrang Dal ban poll promise in Karnataka

কর্নাটকের বিধানসভা ভোটে ইস্তাহার প্রকাশ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুনের, হসপেটের জনসভায় সরব মোদী। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৫:৪৩
Share: Save:

বিধানসভা ভোটে জিতে কর্নাটকে ক্ষমতা দখল করলে সঙ্ঘ পরিবারের সংগঠন বজরং দলের বিরুদ্ধে ‘কড়া আইনি পদক্ষেপ’ করা হবে বলে প্রতিশ্রুতি দিল কংগ্রেস। মঙ্গলবার দলের সভাপতি মল্লিকার্জুন খড়্গের রাজ্যে নির্বাচনী ইস্তাহার প্রকাশ করা হয়েছে। সেখানেই রয়েছে এই প্রতিশ্রুতি।

হিন্দুত্ববাদী বজরং দলের পাশাপাশি, কট্টরপন্থী মুসলিম গোষ্ঠী পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই)-র বিরুদ্ধেও আইনি পদক্ষেপের প্রতিশ্রুতি রয়েছে কংগ্রেসের ইস্তাহারে। বলা হয়েছে, ‘‘কংগ্রেস জাতি এবং ধর্মের ভিত্তিতে সম্প্রদায়ের মধ্যে ঘৃণা ছড়ানো ব্যক্তি এবং সংগঠনগুলির বিরুদ্ধে দৃঢ় এবং নির্ণায়ক পদক্ষেপ করতে প্রতিশ্রুতিবদ্ধ।’’

হসপেট এলাকায় বিজেপির ভোট প্রচারে গিয়ে মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কংগ্রেসের ইস্তাহারের সমালোচনা করেছেন। তিনি বলেন, ‘‘কংগ্রেস আগে রামনামের উপর বিধিনিষেধ জারি করতে সক্রিয় ছিল, এখন তারা ‘জয় বজরংবলী’ স্লোগানকারীদের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে চাইছে। এটি সত্যিই দুর্ভাগ্যজনক।’’ এর আগে চিত্রদুর্গের সভায় মোদী বলেন, ‘‘কংগ্রেস বরাবরই ক্ষমতার জন্য সন্ত্রাসের সঙ্গে আপস করে এসেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE