Advertisement
২১ মে ২০২৪
PM Narendra Modi

অনাস্থাকে গুরুত্ব দিচ্ছে না বিজেপি, চব্বিশের লোকসভা ভোটে মুখ সেই নরেন্দ্র মোদীই

নরেন্দ্র মোদী জানিয়ে দিলেন, দলের অন্য কেউ নন, বিজেপির তৃতীয় দফাতেও তিনিই নেতৃত্ব দেবেন। সংখ্যার বিচারে আনা অনাস্থা প্রস্তাবে মোদী সরকারের যে সামান্য বিপদও নেই, এটা বিরোধীরাও জানেন।

An image of PM Narendra Modi

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৩ ০৮:৫৫
Share: Save:

সমস্ত বিরোধী দল মিলিত ভাবে যখন সংসদীয় অধিবেশনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারের প্রতি অনাস্থা প্রস্তাব আনল, সে দিনই একটি অনুষ্ঠানে তিনি তাঁর সরকারের পরবর্তী মেয়াদের কর্মসূচি ব্যাখ্যা করলেন! সেই সঙ্গে জানিয়ে দিলেন, দলের অন্য কেউ নন, বিজেপির তৃতীয় দফাতেও তিনিই নেতৃত্ব দেবেন। সংখ্যার বিচারে আজকের আনা অনাস্থা প্রস্তাবে মোদী সরকারের যে সামান্য বিপদও নেই, এটা বিরোধীরাও জানেন। কিন্তু আজ সেই প্রসঙ্গকেই কার্যত তাচ্ছিল্য করে নরেন্দ্র মোদী এই বার্তাই দিতে চাইলেন, চব্বিশের লোকসভায় জেতা নিয়ে বিন্দুমাত্র দুশ্চিন্তা নেই তাঁর।

আজ সন্ধ্যায় দিল্লির প্রগতি ময়দানে একটি আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ভারতমণ্ডপমের চোখ ধাঁধানো উদ্বোধনে আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রীকে বলতে শোনা যায়, “আপনারা যখন আমায় দায়িত্ব দিয়েছিলেন, ভারত বিশ্বের দশম অর্থনীতি ছিল। আজ তা পঞ্চম। আমাদের সরকারের কাজের ধারা বলছে তৃতীয় দফার মেয়াদে আমাদের দেশ বিশ্বের প্রথম তিনের মধ্যে থাকবে।’’

‘মোদী’ ধ্বনি এবং প্রবল হাততালির মধ্যে প্রধানমন্ত্রী আরও বলেন, “এটা মোদীর গ্যারান্টি।” হাততালি আরও চড়লে তাঁর বক্তব্য, “২০২৪-এর পর দেশের বিকাশ আরও বাড়বে। আমার তৃতীয় দফার কার্যক্রমে আপনারা আপনাদের স্বপ্ন চোখের সামনে পূরণ হতে দেখবেন।”

নিজের আগামী লোকসভা মেয়াদের গ্যারান্টির পাশাপাশি নাম না-করে কংগ্রেসকে বার বার খোঁচা মারতে দেখা গিয়েছে মোদীকে। প্রায় প্রতিটি জনসভা ও ভোট-প্রচারে তিনি যা করেন, তার ব্যতিক্রম হয়নি আজকের সরকারি অনুষ্ঠানেও। পরিকাঠামোর বিভিন্ন ক্ষেত্রে তুলনা করেছেন আগের জমানার সঙ্গে তাঁর ন’বছরের। সেই সঙ্গে বলেছেন, “এই সুবিশাল ভারতমণ্ডপম খুবই বড় এক মঞ্চ। এই নির্মাণ কয়েক দশক আগেই হওয়া উচিত ছিল। কিন্তু এই সব কাজ আমার হাতেই লেখা রয়েছে বলে মনে হয়! তবে দেশে নেতিবাচক চিন্তার মানুষও কম নেই! কিছু লোকের অভ্যাস, ভাল কিছু দেখলে তা আটকানোর চেষ্টা করা। কর্তব্যপথ যখন তৈরি হচ্ছে তখন আদালতে কত মামলা, কত ব্রেকিং নিউজ়! এখন তাঁরাই বলছেন, দেশের শোভা বাড়িয়েছে কর্তব্য পথ। এই ভারতমণ্ডপমকেও আটকাতে কত লোকে আদালতে চক্কর কেটেছে। এখন তাঁরাই হয়তো এই মঞ্চে আসবেন বক্তৃতা দিতে!” প্রধানমন্ত্রী জানিয়েছেন বিশ্বের সব চেয়ে বড় মিউজ়িয়াম‘যুগে যুগেন ভারত’ তৈরি হচ্ছে দিল্লিতে। আত্মপ্রত্যয়ী প্রধানমন্ত্রীর বক্তব্য, “আমি যখন বলছি বিশ্বের সব চেয়ে বড়, তার মানে সেটা সত্যিইসব চেয়ে বড়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Lok Sabha Election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE