Advertisement
০৫ মার্চ ২০২৪
PM Narendra Modi

ওরা তো কোর্টে গিয়েছিল, ধাক্কা খেয়ে ফিরে এসেছে! মোদীর নিশানায় আবার বিরোধীদের ‘দুর্নীতি’

হায়দরাবাদের জনসভায় প্রধানমন্ত্রী বলেন, ‘‘কয়েকটি রাজনৈতিক দল সুপ্রিম কোর্টে চলে গিয়েছিল। দাবি করেছিল, ওদের দুর্নীতির বিরুদ্ধে যে সমস্ত কেন্দ্রীয় এজেন্সি তদন্ত করছিল, তা স্থগিত করা হোক।’’

Image of PM Narendra Modi

হায়দরাবাদ থেকে বিরোধীদের তীব্র কটাক্ষ নরেন্দ্র মোদীর। ছবি— পিটিআই।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ২০:৩৩
Share: Save:

কেন্দ্রীয় এজেন্সির লাগামছাড়া অপব্যবহারের অভিযোগ নিয়ে শীর্ষ আদালতে মামলা করেছিল বিজেপি বিরোধী কয়েকটি রাজনৈতিক দল। সেই ঘটনাকে তুলে ধরে বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তেলঙ্গানার হায়দরাবাদে শনিবার জনসভায় প্রধানমন্ত্রী বলেন, ‘‘কয়েকটি রাজনৈতিক দল সুপ্রিম কোর্টে চলে গিয়েছিল। দাবি করেছিল, ওদের দুর্নীতির বিরুদ্ধে যে সমস্ত কেন্দ্রীয় এজেন্সি তদন্ত করছিল, তা স্থগিত করা হোক। কিন্তু কোর্ট থেকেও ধাক্কা খেয়ে ফিরে এসেছে।’’

প্রসঙ্গত, কিছু দিন আগেই কংগ্রেস, তৃণমূল-সহ ১৪টি বিরোধী রাজনৈতিক দল সুপ্রিম কোর্টে আবেদন জানায়, বিরোধী নেতৃত্ব এবং সরকারের সঙ্গে সহমত পোষণ না করলেই তাঁদের বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সি লেলিয়ে দেওয়া হচ্ছে। কিন্তু সুপ্রিম কোর্ট সেই আবেদন শুনতে রাজি হয়নি। কংগ্রেসের প্রবীণ নেতা তথা আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘভি এই মামলায় বিরোধীদের হয়ে লড়াই করতে নেমেছিলেন। এ বার তা নিয়েই বিরোধীদের কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী।

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও (কেসিআর) দিল্লিতে মোদী বিরোধী জোট তৈরির ক্ষেত্রে উদ্যোগ নিচ্ছেন। এ দিকে তেলঙ্গানায় আসন্ন বিধানসভা ভোটে ক্ষমতা দখলের লক্ষ্য স্থির করেছে বিজেপি। এই আবহেই বিরোধীদের এমন চড়া স্বরে আক্রমণ প্রধানমন্ত্রীর। হায়দরাবাদের জনসভা থেকে মোদী অবশ্য এক বারও কেসিআরের নাম করেননি। তবে বিঁধেছেন পরিবারতন্ত্র এবং দুর্নীতি ইস্যুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE