Advertisement
০৬ মে ২০২৪
PM Modi attacks Gandhi Family

গান্ধী পরিবারই তো বাইরে আছে জামিন নিয়ে, দুর্নীতি নিয়ে কংগ্রেসের বলার অধিকার নেই: মোদী

কর্নাটকে ভোটের প্রচারে গিয়ে কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, ‘‘কংগ্রেস দুর্নীতিতে ডুবে গিয়েছে। ওরা দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারবে না।’’

photo of PM Narendra Modi

কর্নাটকে ভোটপ্রচারে গিয়ে কংগ্রেসকে আক্রমণ প্রধানমন্ত্রীর। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৫:২১
Share: Save:

কর্নাটকে ভোটের প্রচারে গিয়ে গান্ধী পরিবারকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গান্ধী পরিবারের নাম না নিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘যাঁরা নিজেরাই দুর্নীতির অভিযোগে জামিনে মুক্ত, তাঁরা আবার বড় বড় কথা বলছেন।’’ একই সঙ্গে মোদীর কটাক্ষ, ‘‘কংগ্রেস দুর্নীতিতে ডুবে গিয়েছে।’’

ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী এবং কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে তলব করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। গত বছর সনিয়া এবং রাহুলকে জিজ্ঞাসাবাদ চালিয়েছিলেন তদন্তকারীরা। এর আগে, এই মামলায় জামিনে মুক্ত হন সনিয়া এবং রাহুল। নাম না করে সেই প্রসঙ্গ টেনে গান্ধী পরিবারের বিরুদ্ধে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী।

আগামী ১০ মে কর্নাটকে বিধানসভা নির্বাচন। রবিবার কোলার, চান্নাপটনায় সভা করেন প্রধানমন্ত্রী। সেই সভা থেকেই কংগ্রেসকে আক্রমণ শানিয়েছেন মোদী। বলেছেন, ‘‘কংগ্রেস তোষণের রাজনীতি করে। গোটা দলটাই দুর্নীতিতে ভরে গিয়েছে। কংগ্রেস কখনওই দুর্নীতিগ্রস্তদের বিরুদ্ধে পদক্ষেপ করতে পারবে না।’’ ক‌ংগ্রেসকে বিঁধে প্রধানমন্ত্রী আরও বলেছেন, ‘‘কংগ্রেস গরিব, ওবিসিদের সঙ্গে সবসময় অন্যায় করেছেন। তাদের বঞ্চিত করেছে।’’ কর্নাটকে বিজেপি সরকার যে উন্নয়নমূলক কাজ করেছে, সে বার্তাও তুলে ধরেছেন প্রধানমন্ত্রী।

কিছু দিন আগে, বেলগাভিতে কংগ্রেসের সভায় রাহুল বলেছিলেন, ‘‘আমরা ক্ষমতায় এলে দ্রুত কর্নাটকে যুবনিধি কর্মসূচি চালু করব।’’ আনুষ্ঠানিক ভাবে দলের নির্বাচনী প্রতিশ্রুতির ঘোষণা করে তিনি জানান, এই প্রকল্পে স্নাতক এবং তার চেয়ে বেশি ডিগ্রিধারী বেকাররা বিকল্প কর্মসংস্থানের সুযোগ না পাওয়া পর্যন্ত মাসে ৩,০০০ টাকা পাবেন। তার নীচের শিক্ষাগত যোগ্যতা সম্পন্নরা পাবেন মাসে ১,৫০০ টাকা। সম্প্রতি মোদী পদবি বিতর্কে সাংসদ পদ হারিয়েছেন রাহুল। যা ঘিরে সরগরম জাতীয় রাজনীতি। এই আবহে কর্নাটকে ভোটপ্রচারে গিয়ে গান্ধী পরিবারকে যে ভাবে বিঁধলেন প্রধানমন্ত্রী, তা বিজেপি বনাম কংগ্রেস দ্বৈরথে নতুন মাত্রা যোগ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PM Narendra Modi Congress Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE