Advertisement
২৯ নভেম্বর ২০২২
Mohammed Zubair

Mohammad Zubair: ‘তথ্য যাচাইয়ের নামে অস্থিরতা ছড়ালে আইনি ব্যবস্থা’, জুবের-বিতর্ক বাড়ালেন মোদীর মন্ত্রী

বিতর্কিত টুইট-কাণ্ডে দায়ের করা মামলাগুলিতে বুধবার সুপ্রিম কোর্টে অন্তর্বর্তিকালীন জামিন পেয়েছেন তথ্য যাচাইকারী সাংবাদিক মহম্মদ জুবের।

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা (বাঁ-দিকে) মহম্মদ জুবের এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর।

অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা (বাঁ-দিকে) মহম্মদ জুবের এবং কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৮:৫৪
Share: Save:

তথ্য যাচাইয়ের নাম করে সমাজে অস্থিরতা ছড়ানোর চেষ্টা করা হলে তাঁর বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। এমন মন্তব্য করে জুবের-বিতর্ক বাড়ালেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী অনুরাগ ঠাকুর। ঘটনাচক্রে, অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা মহম্মদ জুবেরের জামিন পাওয়ার পরদিনই বৃহস্পতিবার সংসদে এই মন্তব্য করেছেন অনুরাগ। ফলে তাঁর এই মন্তব্য যে জুবের-কাণ্ডকে খোঁচা দিয়ে, তা-ই মনে করা হচ্ছে।

Advertisement

বৃহস্পতিবার সংসদে অনুরাগের মন্তব্য ছিল, ‘‘কে তথ্য যাচাইকারী এবং কে তথ্য যাচাইয়ের নামে পর্দার আড়ালে থেকে সমাজে অস্থিরতা তৈরির চেষ্টা করছেন, তা জানাটা জরুরি। যদি কারও বিরুদ্ধে এমন অভিযোগ ওঠে তবে আইনানুগ পদক্ষেপ করা হবে।’’

বিতর্কিত টুইট-কাণ্ডে দায়ের করা মামলাগুলিতে বুধবারই সুপ্রিম কোর্টে অন্তর্বর্তিকালীন জামিন পেয়েছেন সংবাদের তথ্য যাচাইকারী জুবের। পাশাপাশি, তাঁকে তিহাড় জেল থেকেও মুক্তি নির্দেশ দেয় শীর্ষ আদালত। বুধবার রাতেই ছাড়া পান তিনি। এর পরের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রী অনুরাগের এই মন্তব্য জুবের-বিতর্ক আরও উস্কে দিয়েছে।

আরও পড়ুন:

প্রসঙ্গত, তাঁর একটি পুরনো টুইটে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠেছে জুবেরের বিরুদ্ধে। ওই অভিযোগে জুবেরকে ২৮ জুন গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। তার পর থেকে উত্তরপ্রদেশের আরও পাঁচটি এফআইআর করা হয়েছিল। যদিও সুপ্রিম কোর্টের নির্দেশ, বিষয়বস্তু এক হওয়ায় উত্তরপ্রদেশে দায়ের হওয়ার এফআইআরের সঙ্গে দিল্লি পুলিশের এফআইআর একত্র করতে হবে। পাশাপাশি, সব এফআইআর বাতিলের জন্য দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হওয়ার স্বাধীনতা পাবেন জুবের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.