Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Saugata Roy’s Letter To PM: বিনামূল্যে চাল, গম, ডাল বিতরণ করা হোক আরও ৬ মাস, প্রধানমন্ত্রীকে চিঠিতে আর্জি সৌগতের

সৌগত লিখেছেন, ‘‘অর্থনৈতিক ভাবে যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের জন্য এই কেন্দ্রীয় প্রকল্পের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর অনুরোধ জানাচ্ছি।’’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৭ নভেম্বর ২০২১ ১১:৫৫
Save
Something isn't right! Please refresh.
গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

Popup Close

গরিব মানুষের মধ্যে বিনামূল্যে খাদ্যশস্য বিতরণের কেন্দ্রীয় প্রকল্পের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর আর্জি জানালেন তৃণমূলের লোকসভা সদস্য সৌগত রায়। এই আর্জি জানিয়ে শনিবার তিনি একটি চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে।

চিঠিতে সৌগত লিখেছেন, ‘‘এই প্রকল্পের মেয়াদ ফুরনোর কথা আগামী ৩০ নভেম্বর। কিন্তু অতিমারির প্রভাব এখনও অনুভূত হচ্ছে দেশ জুড়ে। কোথাও কোথাও তা আরও প্রকট হয়েছে। এই পরিস্থিতিতে অর্থনৈতিক ভাবে যাঁরা ক্ষতিগ্রস্ত হয়েছেন, তাঁদের জন্য এই কেন্দ্রীয় প্রকল্পের মেয়াদ আরও ৬ মাস বাড়ানোর অনুরোধ জানাচ্ছি।’’

‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা (পিএমজিকেএওয়াই)’ প্রকল্পের অধীনে করোনা পরিস্থিতিতে গরিব মানুষের জন্য বিনামূল্যে খাদ্যশস্য বিতরণের কর্মসূচি ঘোষণা করা হয় গত বছরের মার্চে।

Advertisement

এই কর্মসূচি অনুযায়ী, যাঁদের রেশন কার্ড রয়েছে বা যাঁদের নাম ‘অন্ত্যোদয় অন্ন যোজনা প্রকল্পে’ নথিভুক্ত রয়েছে তাঁদের রেশন দোকানের মাধ্যমে সপ্তাহে বিনামূল্যে মাথা পিছু ৫ কেজি করে চাল বা গম এবং পরিবার পিছু ১ কেজি করে ডাল বিতরণ করা শুরু হয় গত বছর থেকেই। এই কর্মসূচির মেয়াদ ফুরনোর কথা ৩০ নভেম্বর।

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে সেই সময়সীমা আরও ৬ মাস বাড়ানোর আর্জি জানিয়েছেন তৃণমূল সাংসদ। তাঁর বক্তব্য, এর ফলে, করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক ভাবে বিপন্ন হয়ে পড়া গরিব মানুষ উপকৃত হবেন।



Something isn't right! Please refresh.

Advertisement