×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ এপ্রিল ২০২১ ই-পেপার

‘নীরব মোদীকে সামনে পেলে জুতোপেটা করব’

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২২ ফেব্রুয়ারি ২০১৮ ১২:২৩
সংবাদমাধ্যমের মুখোমুখি সুজাতা পাটিল। ছবি: পিটিআই এবং এএনআই-এর টুইটার অ্যাকাউন্টের সৌজন্যে।

সংবাদমাধ্যমের মুখোমুখি সুজাতা পাটিল। ছবি: পিটিআই এবং এএনআই-এর টুইটার অ্যাকাউন্টের সৌজন্যে।

পিএনবি প্রতারণায় সমস্ত দায় নীরব মোদীর। এমনটাই দাবি করলেন ওই মামলায় ধৃত ফায়ারস্টার গোষ্ঠীর এক শীর্ষ কর্তা অর্জুন পাটিলের স্ত্রী সুজাতা দেবীর। এখানেই থামেননি সুজাতা দেবী। নীরবের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে তিনি জানিয়েছেন, সামনে পেলে ওঁকে জুতোপেটা করবেন।

প্রায় সাড়ে ১১ হাজার কোটি টাকার প্রতারণা মামলায় নীরব মোদী অভিযুক্ত। সেই মোদীর মালিকানাধীন ওই গোষ্ঠীতে সিনিয়র এগ্‌জিকিউটিভ হিসেবে কাজ করতেন অর্জুন। সিবিআইয়ের দাবি, যে সমস্ত ভুয়ো ব্যাঙ্ক গ্যারান্টি (লেটার অব আন্ডারটেকিং) দেখিয়ে বিপুল অঙ্কের ঋণ নিয়েছেন নীরব মোদী তার জন্য প্রয়োজনীয় নথিপত্র তৈরির দায়িত্বে ছিলেন অর্জুন। ওই মামলায় ফায়ারস্টার গোষ্ঠীর অন্য আধিকারিকদের সঙ্গে অর্জুনকেও গ্রেফতার করেছে সিবিআই। আপাতত ১২ দিনের সিবিআই হেফাজতে রয়েছেন তিনি।

মঙ্গলবার সংবাদমাধ্যমে সুজাতা জানিয়েছেন, তাঁর এখনও বিশ্বাস হচ্ছে না পিএনবি প্রতারণা মামলা জড়িয়ে পড়েছেন স্বামী। কান্নাভেজা গলায় সুজাতা বলেন, “১০ বছর ধরে আমার স্বামী ওখানে (ফায়ারস্টার গোষ্ঠীতে) কাজ করছেন। বেশ কিছু মানুষের মতো তিনিও শুধু অফিসের কাজ করতেন। এ সব কিছুর জন্য নীরব মোদীই দায়ী। ওঁকে আমার সামনে নিয়ে আসুন, জুতো দিয়ে পেটাব।”

Advertisement

সুজাতা জানিয়েছেন, পিএনবি প্রতারণার ঘটনা প্রকাশ্যে আসতেই গত কয়েক দিন ধরে এ নিয়ে বহু বার তিনি স্বামীকে প্রশ্ন করেছেন। এ বিষয়ে অর্জুন কিছু জানেন কি না— তা-ও জানতে চেয়েছেন। সুজাতার কথায়, “অর্জুন আমাকে বলেছেন, এতে তাঁর কোনও হাত নেই। বরং যাঁরা পালিয়েছেন, তাঁরাই এ সবের জন্য দায়ী।” ক্ষোভে ফেটে পড়ে সুজাতার দাবি, এই প্রতারণায় জড়িত থাকলে তাঁর স্বামীও এত দিনে পালিয়ে যেতেন। তাঁর আরও দাবি, অফিসের সিনিয়রদের কথা মতো কেবলমাত্র নথিপত্র তৈরির কাজই করেছেন অর্জুন। তার সঙ্গে পিএনবি প্রতারণায় জড়িত থাকার কোনও প্রশ্নই নেই।



Tags:
PNB Scam PNB Fraud Case Nirav Modi PNBনীরব মোদীপিএনবিপিএনবি প্রতারণা

Advertisement