Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Amritpal Singh

দিল্লির বাস টার্মিনাসে অমৃতপাল! তবু অধরাই

মাস খানেক আগে পঞ্জাবের আজনালা থানায় খলিস্তানপন্থীদের তাণ্ডবের পরে অমৃতপালের নাম সামনে আসে। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা, অপহরণ-সহ একাধিক মামলায় দায়ের ছিল।

An image of Amritpal Singh

‘ওয়ারিস পঞ্চাব দে’ সংগঠনের শীর্ষনেতা খলিস্তানপন্থী অমৃতপাল সিংহ। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৭:২৪
Share: Save:

গত শনিবার থেকে তাঁকে হন্যে হয়ে খুঁজছে পুলিশ। কিন্তু বার বার পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন ‘ওয়ারিস পঞ্চাব দে’ সংগঠনের শীর্ষনেতা খলিস্তানপন্থী অমৃতপাল সিংহ। গোয়েন্দা সূত্রের দাবি, শুক্রবার নয়াদিল্লির আইএসবিটি বাস টার্মিনাসের কাছে দেখা গিয়েছে অমৃতপালকে। নজরদারি ক্যামেরার ফুটেজে ধরা পড়েছে সেই ছবি।

মাস খানেক আগে পঞ্জাবের আজনালা থানায় খলিস্তানপন্থীদের তাণ্ডবের পরে অমৃতপালের নাম সামনে আসে। তাঁর বিরুদ্ধে খুনের চেষ্টা, হামলা, অপহরণ-সহ একাধিক মামলায় দায়ের ছিল। গত শনিবার থেকে তাঁকে খুঁজতে নামে দিল্লি ও পঞ্জাবের পুলিশ। এ দিকে গ্রেফতারি এড়াতে সুচতুর কৌশলে পালিয়ে বেড়াচ্ছেন অমৃতপাল।তাঁর চাতুরি হার মানিয়ে দেয় হলিউডের চিত্রনাট্যকেও। সূত্রের দাবি, প্রতি ১২ ঘণ্টায় জায়গা বদল করছেন অমৃতপাল। অন্তত পাঁচ বার গাড়ি বদলেছেন আর অগুনতি বার বদলেছেন পোশাক, পাগড়ি। অমৃতপালের খোঁজ না-পেলেও এখনও পর্যন্ত তাঁর দেড়শোর বেশি সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

তবে প্রশ্ন উঠছে, পুলিশি অভিযানের খবর কী ভাবে আগেভাগেই পেয়ে যাচ্ছেন অমৃতপাল? তবে কী সর্ষের মধ্যেই ভূত লুকিয়ে রয়েছে? গোয়েন্দা সূত্রের দাবি, দিল্লি-সহ গোটা উত্তর ভারত জুড়ে খলিস্তানি সমর্থকদের একটি নেটওয়ার্ক সাহায্য করছে অমৃতপালকে। সেই নেটওয়ার্কের সদস্যদের সাহায্যেই অমৃতপাল এত দিন ধরে পুলিশ ও কেন্দ্রীয় গোয়েন্দাদের নজর এড়িয়ে পালিয়ে বেড়াতে পারছেন।

সম্প্রতি হরিয়ানার শাহাবাদ থেকে বলজিৎ কউর নামে এক মহিলাকে গ্রেফতার করেছিল পুলিশ। তাদের অভিযোগ, ওই মহিলা অমৃতপাল ও তাঁর সহযোগী পাপলপ্রীতকেআশ্রয় দিয়েছিলেন।

পুলিশের দাবি, পাপলপ্রীতের কথা অনুসরণ করে চলেন অমৃতপাল। পাপলপ্রীতই তাঁকে পঞ্জাব থেকে হরিয়ানায় পৌঁছে দিয়েছিলেন। এমনকি একটি ছবিতে হরিয়ানার রাস্তায় ছাতায় মুখ ঢেকেঅমৃতপালের হাঁটার ছবিও সামনে এসেছে। এর মধ্যেই অমৃতপালের সীমান্ত পেরিয়ে নেপালে পালানোর আশঙ্কা দেখা দিয়েছে। গোয়েন্দা সূত্রের দাবি, উত্তরাখণ্ডেও অমৃতপালের মোবাইল লোকেশনের সন্ধান পাওয়া গিয়েছে। ফলে তিনি সীমান্ত পেরিয়ে নেপালে পালিয়ে যেতে পারেন বলে আশঙ্কা আরও জোরদার হচ্ছে। তার মধ্যে আজ দিল্লিতে তাঁকে দেখা গিয়েছে বলে দাবিকরেছেন গোয়েন্দারা।

অন্য দিকে, পাপলপ্রীতের সঙ্গে যোগাযোগের সূত্রে আজ, শনিবার জম্মু থেকে অমৃক সিংহ এবং সর্বজিৎ কউর নামে এক দম্পতিকে আটক করেছে পুলিশ। তাঁদের পঞ্জাব পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amritpal Singh Punjab Police Khalistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE