Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Hospital

ভোরবেলা লোডশেডিং, হাসপাতালে বন্ধ হয়ে গেল অক্সিজেনের জোগান, শ্বাস নিতে না পেরে মৃত রোগী

শুক্রবার ভোরে গোপাল ভাটি নামে এক রোগীর মৃত্যু হয়েছে হাসপাতালে। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। রোগীর মৃত্যু নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

representational image of hospital

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৭:৫৮
Share: Save:

হাসপাতালে লোডশেডিং। বন্ধ হয়ে গেল অক্সিজেনের জোগান। অভিযোগ, সে কারণে মৃত্যু হয়েছে এক রোগীর। হাসপাতাল কর্তৃপক্ষের দিকে আঙুল তুলেছে রোগীর পরিবার। গাফিলতির অভিযোগে হাসপাতালের সামনে বিক্ষোভ দেখিয়েছেন তাঁরা। রাজস্থানের জোধপুরের এক হাসপাতালের ঘটনা।

শুক্রবার ভোরে গোপাল ভাটি নামে এক রোগীর মৃত্যু হয়েছে হাসপাতালে। তিনি ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। রোগীর মৃত্যু নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। গোপালের পরিবারের অভিযোগ, লোডশেডিংয়ের পর অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছিল হাসপাতালের তরফে। কিন্তু সেগুলি খালি ছিল। পরিবার আরও জানিয়েছে, রোগীর যখন শ্বাসকষ্ট হচ্ছিল, তখন প্রধান নার্স এবং ওই ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকও উপস্থিত ছিলেন না।

প্রশাসনের এক কর্তা নরেন্দ্র দায়মা জানিয়েছেন, হাসপাতালের ট্রমা সেন্টারে ভেন্টিলেশনে রাখা হয়েছিল ওই রোগীকে। এলাকাটি রেড জোনের অন্তর্গত। ভোর ৪টের সময় লোডশেডিং হয়। এর পরেই ভেন্টিলেটরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। পরিবারের অভিযোগ, উপস্থিত নার্সেরা সঠিক সিদ্ধান্ত নিতে পারেননি। হাসপাতালের সুপার বিকাশ রাজপুরোহিত জানান, ওই রোগীর অবস্থা আশঙ্কাজনক ছিল। অক্সিজেন দেওয়া হলেও বাঁচানো যায়নি। তদন্ত চলছে। দোষীরা শাস্তি পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hospital Death .patient
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE