Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Priest

খুবলে নেওয়া হয়েছে চোখ, কাটা হয়েছে গোপনাঙ্গ, পুরোহিতের গুলিবিদ্ধ দেহ উদ্ধার বিহারে, বিক্ষোভ

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম মনোজ কুমার। গোপালগঞ্জ জেলার দানাপুরে একটি শিবমন্দিরে পুজো করতেন তিনি। তাঁর দাদা অশোককুমার শাহ ছিলেন বিজেপির প্রাক্তন বিভাগীয় সভাপতি।

representational image of body

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১৬:৩১
Share: Save:

প্রায় পাঁচ দিন ধরে নিখোঁজ ছিলেন। অবশেষে শনিবার মিলল পুরোহিতের দেহ। অভিযোগ, দেহ থেকে খুবলে নেওয়া হয়েছে চোখ। গোপনাঙ্গও কেটে দেওয়া হয়েছে। তার পরেই উত্তাপ ছড়াল বিহারের গোপালগঞ্জ এলাকায়। বিরোধী বিজেপি আঙুল তুলেছে নীতীশ কুমারের সরকারের দিকে। অভিযোগ করেছে, বিহারে আবার শুরু হয়েছে ‘জঙ্গলরাজ’।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম মনোজ কুমার। গোপালগঞ্জ জেলার দানাপুরে একটি শিবমন্দিরে পুজো করতেন তিনি। তাঁর দাদা অশোককুমার শাহ ছিলেন বিজেপির প্রাক্তন বিভাগীয় সভাপতি। প্রায় পাঁচ দিন বাড়ি থেকে মন্দিরের উদ্দেশে বেরিয়েছিলেন মনোজ। তার পর আর ফেরেননি। এর পর পুলিশ এলাকায় তল্লাশি চালালেও তাঁর খোঁজ পাননি। শনিবার মান্ঝা দুধের কারখানার কাছে একটি ঝোপ থেকে মনোজের দেহ উদ্ধার করে পুলিশ।

মনোজের পরিবার পুলিশকে জানিয়েছে, গলার কাছে গুলি করা হয়েছে মনোজকে। তাঁর চোখ উপড়ে নেওয়া হয়েছে। গোপনাঙ্গ কেটে দেওয়া হয়েছে। এই ঘটনা প্রকাশ্যে আসতেই স্থানীয়েরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করে পাথর ছোড়েন। স্থানীয়দের মারধরে আহত হন দুই পুলিশকর্মী। পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। ঘটনায় পাঁচ জনকে আটক করে পুলিশ। গোপালগঞ্জ সদরের সাব-ডিভিশনাল পুলিশ অফিসার (এসডিপিও) প্রাঞ্জল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। গোটা ঘটনায় বিজেপি আঙুল তুলেছে নীতীশ সরকারের দিকে। বিজেপি নেতা শাহজাদ পুনাওয়ালার কটাক্ষ, আইএস জঙ্গিরা যে ভাবে খুন করে, সে ভাবে খুন করা হয়েছে পুরোহিতকে। বিহারে ‘জঙ্গলরাজ’ কায়েম হয়েছে আবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Priest Murder Bihar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE