Advertisement
১১ মে ২০২৪
Priyanka Gandhi Vadra

Priyanka Gandhi: ভরসা ‘বোনেরা’, প্রিয়ঙ্কার মুখে ‘দিওয়ার’

ছবির বিখ্যাত সংলাপ তুলে এনেই উত্তরপ্রদেশের রাজনীতি প্রসঙ্গে প্রিয়ঙ্কা বললেন, ‘‘মেরে পাস বহনে হ্যায়।’’

‘মেরে পাস বহনে হ্যায়!’

‘মেরে পাস বহনে হ্যায়!’ ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ০৭:৩৮
Share: Save:

মেরে পাস বহনে হ্যায়!’

এক সময় গোটা দেশ জানত বচ্চন পরিবারের সঙ্গে গাঁধী পরিবারের বন্ধুত্বের কথা। রাজীব গাঁধীর হত্যার পরে রাহুল-প্রিয়ঙ্কাকে সামলেছিলেন ‘অমিতাভ আঙ্কল’। গাঁধী পরিবারের সঙ্গে বচ্চনদের সেই বন্ধুত্বে অনেক আগেই দাঁড়ি পড়ে গিয়েছে। কিন্তু আজ অমিতাভের ‘দিওয়ার’ ছবির বিখ্যাত সংলাপ তুলে এনেই উত্তরপ্রদেশের রাজনীতি প্রসঙ্গে প্রিয়ঙ্কা বললেন, ‘‘মেরে পাস বহনে হ্যায়।’’ আমার পাশে আমার বোনেরা রয়েছে।

মঙ্গলবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রয়াগরাজে গিয়ে মহিলাদের স্বনির্ভর গোষ্ঠীর জন্য ১০০০ কোটি টাকা মঞ্জুর করে মহিলা ভোট জয়ের চেষ্টা করেছেন। প্রিয়ঙ্কা গাঁধী বঢরা ‘লড়কি হুঁ, লড় সকতি হুঁ’ স্লোগান তুলে উত্তরপ্রদেশের মহিলাদের জন্য প্রার্থীপদ সংরক্ষণ থেকে একের পর এক প্রতিশ্রুতি ঘোষণার পরেই প্রধানমন্ত্রীকে বিজেপির হয়ে মহিলা ভোট টানতে মাঠে নামতে হয়েছে বলে কংগ্রেসের দাবি।

কংগ্রেসের দাবি, প্রয়াগরাজে প্রধানমন্ত্রীর জনসভায় তাঁর নিজের লোকসভা কেন্দ্র বারাণসী-সহ বিভিন্ন এলাকা থেকে মহিলাদের বাস ভর্তি করে নিয়ে আসা হয়েছিল। কিন্তু ফেরার সময় তাঁরাই মূল্যবৃদ্ধি নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন। সরকারের ঘোষণা করা টাকাও পাচ্ছেন না বলে নালিশ করে জানিয়ে দিয়েছেন, তাঁরা আর মোদীকে ভোট দেবেন না।

আজ সেই প্রসঙ্গেই প্রিয়ঙ্কা বলেন, ‘‘দিওয়ার ছবির সেই বিখ্যাত সংলাপ শুনেছেন তো?’’ তার পরে নিজেই বলেন, অমিতাভ বচ্চন যখন ওই ছবিতে তাঁর ভাই শশী কপূরকে বলেছেন, তাঁর কাছে বাংলো, গাড়ি রয়েছে, শশী উত্তরে বলেছিলেন, ‘মেরে পাস মা হ্যায়’। ‘‘আমিও সে রকম বলছি, মেরে পাস বহনে হ্যায়।’’

অন্য দিকে মহিলাদের টিকিট বিলি নিয়ে প্রিয়ঙ্কার প্রতিশ্রুতি সম্পর্কে বিজেপির নেতারা প্রশ্ন তুলেছেন, কংগ্রেসের কার্যকরী কমিটিতে কত জন মহিলা রয়েছেন? কংগ্রেস মুখপাত্র পবন খেরার পাল্টা প্রশ্ন, ‘‘কত জন মহিলা বিজেপির অধ্যক্ষ ও আরএসএসের সরসঙ্ঘচালক হয়েছেন?’’

এ দিকে অখিলেশ যাদব মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ফোনে আড়ি পাতার অভিযোগ তুলেছেন। একই সুরে প্রিয়ঙ্কাও গত কাল অভিযোগ করেন, তাঁর ছেলে-মেয়ের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করা হচ্ছে। প্রিয়ঙ্কার অভিযোগের ভিত্তিতে আজ তথ্যপ্রযুক্তি মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, সরকারি স্তর থেকেই এ বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হবে। প্রিয়ঙ্কা নিজে এখনও এ বিষয়ে ইনস্টাগ্রামের কাছে কোনও অভিযোগ দায়ের করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE