Advertisement
০৪ অক্টোবর ২০২২
Sidhu Moose wala

Sidhu Moose Wala: পঞ্জাবের গায়ক-নেতা মুসেওয়ালাকে খুনের পরিকল্পনা হয় তিহাড়ে, মিলেছে কানাডার যোগ

রবিবার পঞ্জাবের মানসা জেলায় জওয়াহরকে গ্রামের বাড়িতে ফেরার পথে মুসেওয়ালার গাড়ি ঘিরে গুলি চালায় আততায়ীরা। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

নিহত সিধু মুসেওয়ালা।

নিহত সিধু মুসেওয়ালা। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
চণ্ডীগড় শেষ আপডেট: ৩০ মে ২০২২ ১৫:১২
Share: Save:

দিল্লির তিহাড় জেলেই হয়েছিল পঞ্জাবের কংগ্রেস নেতা তথা গায়ক শুভদীপ ওরফে সিধু মুসেওয়ালাকে খুনের পরিকল্পনা! সংবাদ সংস্থা এএনআই জানিয়েছেন, মুসেওয়ালার খুনের ঘটনার মূল চক্রী, কানাডাবাসী গ্যাংস্টার সতীন্দ্র সিংহ ওরফে গোল্ডি ব্রার তিহাড়ে বন্দি শাহরুখ নামে এক দুষ্কৃতীর সঙ্গে ফোনে যোগাযোগ করেছিল। এ বিষয়ে তদন্তকারী পঞ্জাব পুলিশের দল একটি ফোন নম্বর-সহ কিছু গুরুত্বপূর্ণ সূত্র পেয়েছে বলে ওই খবরে দাবি।

গোল্ডি ইতিমধ্যেই নেটমাধ্যমে একটি পোস্টে খুনের দায় স্বীকার করেছে বলেও একটি সূত্রে দাবি করা হয়েছে (সেই পোস্টের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। পঞ্জাব পুলিশের দাবি, ভারতে গোল্ডির অবৈধ কারবার সামলায় লরেন্স বিশনোই নামে এক দুষ্কৃতী। তারই সহযোগী শাহরুখ। মুসেওয়ালার খুনের ঘটনার কয়েক দিন আগে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। গোল্ডির সঙ্গে যোগাযোগ করতে জেল থেকেই মেসেজিং অ্যাপ ব্যবহার করেছিল শাহরুখ।

রবিবার পঞ্জাবের মানসা জেলায় জওয়াহরকে গ্রামের বাড়িতে ফেরার পথে মুসেওয়ালার গাড়ি ঘিরে গুলি চালায় আততায়ীরা। তাঁর দেহে আটটি গুলি লাগে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। শনিবারই পঞ্জাবে ৪২৪ জনের নিরাপত্তা প্রত্যাহার করে নিয়েছিল সে রাজ্যের আম আদমি পার্টির সরকার। তার মধ্যে ছিলেন এই কংগ্রেস নেতাও।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.