Advertisement
২২ জুন ২০২৪
National

সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছেন রাহুল: প্রত্যাঘাতে বিজেপি

প্রত্যাশা মতোই প্রত্যাঘাতে নামল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘জওয়ানদের রক্তের দালালি’ করছেন বলে বৃহস্পতিবার সন্ধ্যায় যে মন্তব্য করেছিলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধী, শুক্রবার সকালে তার বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৬ ১৪:০৭
Share: Save:

প্রত্যাশা মতোই প্রত্যাঘাতে নামল বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘জওয়ানদের রক্তের দালালি’ করছেন বলে বৃহস্পতিবার সন্ধ্যায় যে মন্তব্য করেছিলেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গাঁধী, শুক্রবার সকালে তার বিরুদ্ধে কড়া প্রতিক্রিয়া দিলেন বিজেপি সভাপতি অমিত শাহ। সমস্ত সীমা ছাড়িয়ে গিয়েছেন রাহুল গাঁধী, মন্তব্য শাহের। কংগ্রেস সহ-সভাপতির মন্তব্য ভারতীয় সেনার জন্যও অপমানজনক, বললেন বিজেপি সভাপতি।

উত্তরপ্রদেশে ‘কিসান যাত্রা’ সেরে বৃহস্পতিবারই দিল্লি ফেরেন রাহুল। রাজধানীতে পা রেখেই তিনি আক্রমণাত্মক হয়ে ওঠেন বিজেপি তথা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। রাহুল বলেন, প্রধানমন্ত্রী ‘জওয়ানদের রক্তের দালালি’ করছেন। মোদী রক্তের পিছনে লুকোতে চাইছেন বলেও তিনি মন্তব্য করেন। বিজেপি তথা সরকারের উদ্দেশে রাহুল বলেন, ‘‘ভারতের সেনা ভারতের জন্য নিজেদের কাজ করেছে, আপনারা আপনাদের কাজ করুন।’’ এই সব মন্তব্যেরই জবাব আজ অমিত শাহ দিয়েছেন। অমিত শাহের প্রশ্ন, ‘‘আমাদের জওয়ানদের রক্ত কি ব্যবসা করার মতো একটি বস্তু?’’ রাহুলকে সরাসরি প্রশ্ন ছুড়ে ড়িয়ে শাহ বলেন, ‘‘রাহুল গাঁধীকে জিজ্ঞাসা করতে চাই, ভারতীয় সেনা এবং তাঁদের লড়াই সম্পর্কে বলার সময় কি ‘দালালি’ শব্দটি ব্যবহার করা যায়?’’

আরও পড়ুন: ৫৬ ইঞ্চির মোদীই রক্তের দালাল, রাহুলের মতে

উরির সেনা ছাউনিতে হামলার জবাব দিতে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে ভারত যে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে, তার কৃতিত্ব যে বিজেপি কোনও ভাবেই নেওয়ার চেষ্টা করেনি, সে কথাও স্পষ্ট করার চেষ্টা করেছেন অমিত শাহ। তিনি বলেন, ‘‘সেনাবাহিনীর ডিজিএমও সাংবাদিক বৈঠক করে সার্জিক্যাল স্ট্রাইকের কথা ঘোষণা করেছিলেন, প্রতিরক্ষা মন্ত্রী মনোহর পর্রীকরকে দিয়ে কিন্তু সাংবাদিক বৈঠক করানো হয়নি।’’ জাতীয় স্বার্থের সঙ্গে সম্পর্কিত একটি বিষয় নিয়েও রাহুল গাঁধী রাজনীতি করছে বলে অভিযোগ করেন অমিত শাহ। রাহুলের তীব্র নিন্দা করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah BJP President Reacts to Rahul's Comment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE