Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

মোদীকে চেনে না, কংগ্রেস-বিজেপি বোঝে না, রাহুলের ভারত জোড়ো যাত্রায় প্রিয়ঙ্কার পোষ্য

দাদা রাহুল গান্ধীর সঙ্গে প্রিয় পোষ্যের ছবি দেখে ‘বিস্মিত’ প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। তিনিও ওই ছবিটি টুইট করেছেন। মজার ছলে তিনি টুইটারে লিখেছেন, ‘‘লুনাকে অপহরণ করা হয়েছে।’’

‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুল সঙ্গে নিলেন বোনের প্রিয় পোষ্যকে।

‘ভারত জোড়ো যাত্রা’য় রাহুল সঙ্গে নিলেন বোনের প্রিয় পোষ্যকে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৫:৫১
Share: Save:

কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় ‘পা মেলালেন’ বিশেষ অতিথি। না, ‘তিনি’ কোনও রাজনৈতিক দলের সদস্য নন। বোঝেন না শাসক-বিরোধীর অঙ্ক। ‘তিনি’ বিশেষ কোনও ব্যক্তি নন, তবে বিশেষ ব্যক্তিত্বের পোষ্য। শনিবার বোন প্রিয়ঙ্কা গান্ধী বঢরার প্রিয় পোষ্যকে নিয়ে হরিয়ানার হাঁটলেন রাহুল গান্ধী।

রাহুলের সঙ্গে ভারত জোড়ো যাত্রায় বার বার জুড়েছেন বছর দুয়ের ছোট বোন প্রিয়ঙ্কা। দিন কয়েক আগে ‘ভারত জোড়ো যাত্রা’র মঞ্চ থেকে ভাইবোনের খুনসুটি দেখেছে দেশ। বোনের কপালে রাহুলের স্নেহচুম্বনের ছবি ভাইরাল হয় সমাজমাধ্যমে। আর প্রিয়ঙ্কার পোষ্য লুনাকে নিয়ে হাঁটলেন রাহুল। ইতিমধ্যে এই ছবিও ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

প্রিয়ঙ্কার পোষ্যটি গোল্ডেন রিট্রিভার প্রজাতির একটি কুকুর। শনিবার সকালে তাকে নিয়ে হরিয়ানার রাস্তায় হাঁটেন রাহুল। ওই ছবিটি কংগ্রেসের টুইটার হ্যান্ডল থেকে শেয়ার করা হয়েছে। টুইটের ক্যাপশনে লেখা, এত দিন লুনা দেখেছে কী ভাবে অন্যদের উপর ভালবাসার বর্ষণ হচ্ছে। তাই লুনাও এ বার ভারত জোড়ো যাত্রায় যোগ দিল।

অন্য দিকে, দাদার সঙ্গে প্রিয় পোষ্যের ছবি দেখে ‘বিস্মিত’ প্রিয়ঙ্কা। তিনিও ওই ছবিটি টুইট করেছেন। মজার ছলে লিখেছেন, ‘‘লুনাকে অপহরণ করা হয়েছে।’’ আর লুনার ছবির উপর ‘বাবল’ করে লেখা, ‘‘আচ্ছা... তোমার যাত্রায় আমাকে ডাকতে ১০০ দিনের বেশি সময় নিয়ে নিলে। যাই হোক, এ বার আমিও এসে গিয়েছি।’’ এর পর একের পর এক কংগ্রেস নেতা রাহুলের সঙ্গে প্রিয়ঙ্কার পোষ্যের ছবিটি সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন।

শনিবার রাহুলের সঙ্গে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটেন বক্সার বিজেন্দ্র সিংহ। এ ছাড়া, কংগ্রেস নেতা ভূপেন্দ্র সিংহ, রণদীপ সিংহ সূরযেওয়ালা যোগ দিয়েছেন। শুক্রবার পানিপথে এই যাত্রা করে রাতটুকু ইন্দ্রিতে কাটাবেন রাহুল। শনিবার সকালে তাঁরা যাবেন কুরুক্ষেত্রের পথে।

গত বছরের সেপ্টেম্বর থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। ৫ মাসে দীর্ঘ ৩ হাজার ৫৭০ কিলোমিটার পাড়ি দিয়ে ১২টি রাজ্য অতিক্রম করে এই লং মার্চ শেষ হবে কাশ্মীরের শ্রীনগরে। কংগ্রেস নেতৃত্বের কথায়, ‘‘এই পদযাত্রা একটি হতোদ্যম দলের প্রেরণাকে পুনরুজ্জীবিত করার এবং দলের নেতার ক্ষয়ে যাওয়া ভাবমূর্তিকে উজ্জ্বল করারও একটি প্রচেষ্টা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE