Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

সে আমার...! ছোট বোনকে জড়িয়ে ধরে আদর-চুম্বন, ভারত জোড়োতে আবার জুড়লেন রাহুল-প্রিয়ঙ্কা

কখনও মা সনিয়া গান্ধীকে চুম্বন তো কখনও বোন প্রিয়ঙ্কার হাতে হাত রেখে রাহুলের এগিয়ে যাওয়া, কখনও আবার বোনের উদ্দেশে ‘ফ্লায়িং কিস’ ছুড়ে দেওয়া— রাহুলের এক একটি ছবি মন কেড়েছে আমজনতার।

খুনসুটি: ভারত জোড়ো যাত্রার মঞ্চে বোন প্রিয়ঙ্কাকে আদর রাহুলের।

খুনসুটি: ভারত জোড়ো যাত্রার মঞ্চে বোন প্রিয়ঙ্কাকে আদর রাহুলের। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ১৮:০২
Share: Save:

বোনের কাঁধে হাত রেখে কিছু একটা বললেন রাহুল গান্ধী। শুনেই মুচকি হাসি হাসলেন ২ বছরের ছোট বোন প্রিয়ঙ্কা। দাদাকে কিছু একটা বলে হাত জোড় করতে গেলেন তিনি। বোনকে কাছে টেনে গালে স্নেহচুম্বন এঁকে দিলেন দাদা। কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’য় ধরা পড়ল আরও একটি মিষ্টি ছবি। ইতিমধ্যে রাহুল-প্রিয়ঙ্কার এই ছবি সমাজমাধ্যমে ভাইরাল। ভাইবোনের খুনসুটি দেখে আপ্লুত নেটাগরিকরা।

‘ইন্ডিয়ান ইয়ুথ কংগ্রেস’ এর ফেসবুক পেজ থেকে এই ছবিটি পোস্ট করা ইস্তক কমেন্টের বন্যা। কেউ লিখেছেন, ‘গান্ধী পরিবার সুখী পরিবার।’ কেউ তারিফ করলেন ভাই বোনের টোল পড়া গালের হাসির।

মাকে আদর রাহুলের।

মাকে আদর রাহুলের। ছবি: রয়টার্স।

‘পথে হবে পথ চেনা’। গত বছরের সেপ্টেম্বর থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। ৫ মাসে দীর্ঘ ৩ হাজার ৫৭০ কিলোমিটার পাড়ি দিয়ে ১২টি রাজ্য অতিক্রম করে এই লংমার্চ শেষ হবে কাশ্মীরের শ্রীনগরে। কংগ্রেস নেতৃত্বের কথায়, ‘‘এই পদযাত্রা একটি হতোদ্যম দলের প্রেরণাকে পুনরুজ্জীবিত করার এবং দলের নেতার ক্ষয়ে যাওয়া ভাবমূর্তিকে উজ্জ্বল করারও একটি প্রচেষ্টা।’’

এই যাত্রায় রাহুলের সঙ্গে পা মিলিয়েছেন বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা। ক্যামেরায় ধরা পড়েছে একের পর এক ভালবাসার ফ্রেম। কখনও মা সনিয়া গান্ধীকে ওয়েনাড়ের সাংসদের চুম্বন তো কখনও বোন প্রিয়ঙ্কার হাতে হাত রেখে রাহুলের এগিয়ে যাওয়া, কখনও বোনের উদ্দেশে ‘ফ্লায়িং কিস’ ছুড়ে দেওয়া— এক একটি ছবি মন কেড়েছে আমজননতার।

রাহুল-প্রিয়ঙ্কার এই নতুন খুনসুটির ভিডিয়োর ক্যাপশনে লেখা, ‘‘ভাইবোনের এই ভালবাসা ভাঙার নয়’। আর রাহুল ভারত জোড়ো যাত্রায় বলেছেন, ‘‘যেমন আমাদের দেশ, তেমনই আমাদের যাত্রা। এখানে ঘৃণার জায়গা নেই। এটা শুধু মানুষকে কাছে টেনে নেওয়ার যাত্রা।’’

উল্লেখ্য, সম্প্রতি ‘ভারত জোড়ো যাত্রা’ বন্ধের অনুরোধ জানিয়ে রাহুলকে চিঠি দেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডবিয়। লেখেন, ‘‘কোভিডবিধি মানা না গেলে, জনস্বাস্থ্যের কথা মাথায় রেখে এবং দেশকে অতিমারি থেকে রক্ষার জন্য আমি ভারত জোড়ো যাত্রা স্থগিত করার জন্য অনুরোধ করব।’’ কংগ্রেস পাল্টা আঙুল তোলে বিজেপির দিকে। তাদের অভিযোগ, কোভিডের কথা মাথায় রেখে বিভিন্ন রাজ্যে বিজেপির যাত্রাও বন্ধ করা উচিত।

কংগ্রেস পাল্টা আঙুল তোলে বিজেপির দিকে। তাদের অভিযোগ, কোভিডের কথা মাথায় রেখে বিভিন্ন রাজ্যে বিজেপির যাত্রাও বন্ধ করা উচিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE