Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bengaluru Weather

বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু, জল সরাতে তৎপর ট্রাফিক পুলিশ, প্রশাসন

মৌসম ভবন (আইএমডি) জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টি চলবে কর্নাটকের রাজধানীতে। আকাশ থাকবে মেঘলা। এসব কারণে কমতে পারে তাপমাত্রা।

image of rain

বেঙ্গালুরুতে বৃষ্টির কারণে বিপাকে সাধারণ মানুষ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ জুন ২০২৩ ১৬:৩১
Share: Save:

মঙ্গলবার সকাল থেকে টানা বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু। বিভিন্ন রাস্তায় জল জমেছে। তার জেরে তীব্র যানজট। বিপাকে সাধারণ মানুষ। মৌসম ভবন (আইএমডি) জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টি চলবে কর্নাটকের রাজধানীতে। আকাশ থাকবে মেঘলা। এসব কারণে কমতে পারে তাপমাত্রা। রাস্তা থেকে জল সরাতে সক্রিয় ট্রাফিক পুলিশ।

বেঙ্গালুরু ট্রাফিক পুলিশের তরফে জানানো হয়েছে, আউটার রিং রোড, বিইএল সার্কল, হেব্বল উড়ালপুলে জল জমেছে। তারা সমাজমাধ্যমে পোস্ট দিয়ে বেঙ্গালুরুবাসীকে সতর্ক করেছে। আগাম জানিয়ে দিয়েছে, কোন কোন রাস্তায় জল জমেছে, কোন কোন রাস্তা বন্ধ, কোথায় যানজট।

গত মাসে বেঙ্গালুরুতে বৃষ্টির কারণে নাগরিকদের মৃত্যু হয়েছে। জলমগ্ন নর্দমায় পড়ে গিয়ে মৃত্যু হয় ৩১ বছরের এক যুবকের। কে আর সার্কলের আন্ডারপাসে দাঁড়ানো বৃষ্টির জলে ডুবে যায় একটি গাড়ি। মারা যান ২৩ বছরের তরুণী ভানু রেখা। তার পরেই সতর্ক হয় বেঙ্গালুরু প্রশাসন। বেঙ্গালুরুর ৪৮টি ট্রাফিক পুলিশ থানায় জল নিষ্কাশনের যন্ত্র রাখা হয়েছে। ট্রাফিক আধিকারিকদের কাছেও কাস্তে, গাছ কাটার যন্ত্র রাখা হয়েছে, যাতে প্রয়োজনে সেগুলি ব্যবহার করতে পারেন তাঁরা। জলমগ্ন রাস্তায় কারও যাতে আর মৃত্যু না হয়, তা নিয়ে সচেতন প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rainfall Bengaluru disruption Traffic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE