Advertisement
০৫ মে ২০২৪
Rahul Gandhi

জ্যাকেট নয়, বর্ষাতি গায়ে কাশ্মীরে রাহুল, ভারত জোড়োর ভিডিয়ো প্রকাশ করে দাবি কংগ্রেসের

শুক্রবার সকালে ভারত জোড়ো যাত্রা শুরু হওয়ার পরেই রাহুলকে কালো রঙের ফুলহাতা একটি পোশাক পরতে দেখা গিয়েছিল। কংগ্রেস পরে ভিডিয়ো প্রকাশ করে জানায়, ওটা আসলে বর্ষাতি, জ্যাকেট নয়।

জ্যাকেট নয়, বর্ষাতি গায়ে কাশ্মীরে রাহুল, দাবি কংগ্রেসের।

জ্যাকেট নয়, বর্ষাতি গায়ে কাশ্মীরে রাহুল, দাবি কংগ্রেসের। ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৩ ১৮:২৪
Share: Save:

শুক্রবার সকালে ভারত জোড়ো যাত্রা শুরু হওয়ার পরেই রাহুলকে কালো রঙের ফুলহাতা একটি পোশাক পরতে দেখা গিয়েছিল। সেই পোশাকের আধখোলা চেনের ভিতর দিয়ে দেখা যাচ্ছিল কংগ্রেস নেতার সেই ‘ট্রেডমার্ক’ সাদা টি শার্টটিকেও। প্রবল ঠান্ডাতেও সাদা টি শার্ট পরা রাহুল কাশ্মীরের প্রবল ঠান্ডায় কাবু হলেন কি না, সেই প্রশ্ন উঠতে শুরু করে। এই সংক্রান্ত জল্পনাকল্পনার মধ্যেই কংগ্রেস তাঁদের টুইটার হ্যান্ডলে ভিডিয়ো প্রকাশ করে জানায়, কালো রঙের পোশাকটি আসলে বর্ষাতি, জ্যাকেট নয়।

গত ৭ সেপ্টেম্বর কন্যাকুমারী থেকে ‘ভারত জোড়ো যাত্রা’ শুরু করেছেন রাহুল। তার পর দেশের নানা রাজ্য ছুঁয়ে বৃহস্পতিবার এই যাত্রা পৌঁছেছে জম্মু ও কাশ্মীরে। জানুয়ারির শুরুতে হাড়কাঁপানো ঠান্ডায় কাঁপছে উত্তর ভারত। দিল্লিতেও অব্যাহত শীতের কামড়। তবে ঠান্ডার মধ্যেও সাদা রঙের টি-শার্ট আর জিন্‌স পরেই চষে বেড়িয়েছেন রাহুল। হাড়হিম ঠান্ডার মধ্যেও কিনা শুধু একটা টি-শার্ট! রাহুলের কি ঠান্ডা লাগে না? গত কয়েক দিন রাহুলের এ হেন অবতার নিয়ে জোর চর্চা চলেছে। তীব্র ঠান্ডায় শীতপোশাক না পরেই কী ভাবে ঘুরছেন রাহুল? এ নিয়ে কৌতূহলের উদ্রেক হয়েছে বিভিন্ন মহলে। রাহুল এ প্রসঙ্গে এক বার বলেছিলেন, “আমি দু’জন শিশুর সঙ্গে দেখা করেছি, যাদের কাছে শীতপোশাক ছিল না। ওদের দেখার পর আমি ঠিক করেছি ঠান্ডা না লাগলে আমি শীতপোশাক গায়ে চাপাব না।” রাহুল এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে সংবাদমাধ্যমের উদ্দেশে বলেছিলেন, ‘‘ওঁরা আমায় জিজ্ঞাসা করেন, কেন আমার ঠান্ডা লাগছে না। ওঁরা কৃষক, শ্রমিক, গরিব বাচ্চাদের তো এই প্রশ্ন করেন না!’’

শুক্রবার জম্মু ও কাশ্মীরের কাঠুয়া থেকে ভারত জোড়ো যাত্রা শুরু হয়। সে সময় মাঝারি বৃষ্টিপাত হচ্ছিল ওই অঞ্চলে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে বিভিন্ন ভিডিয়োয় দেখা গিয়েছে, রাহুল পরনের জ্যাকেটটিকে কিছু সময় পরেই খুলে ফেলছেন। কংগ্রেসের অবশ্য দাবি, ওটা বর্ষাতি। বৃষ্টি থেমে যাওয়ার পরই তা খুলে ফেলেন কংগ্রেস নেতা। ৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ভারত জোড়ো যাত্রা আগামী ৩০ জানুয়ারি শেষ হবে কাশ্মীরের মাটিতেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE