Advertisement
০৬ মে ২০২৪
Rajani Patil

সেই রজনীই এ বার সচেতক

রজনী পাটিলকে সাসপেন্ড করার সময়ে ধনখড় বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর বক্তৃতার সময়ে বিরোধীদের বিক্ষোভ মোবাইলে ভিডিয়ো রেকর্ডিং করেছেন।

Rajani Patil.

কংগ্রেস সাংসদ রজনী পাটিল। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ০৮:৪১
Share: Save:

সংসদের বাজেট অধিবেশনের প্রথমার্ধে রাজ্যসভায় প্রধানমন্ত্রীর বক্তৃতার সময়ে বিরোধীদের বিক্ষোভের পরে রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড় কংগ্রেস সাংসদ রজনী পাটিলকে সাসপেন্ড করেছিলেন। সেই রজনী পাটিলকেই আজ রাজ্যসভায় কংগ্রেসের সচেতক নিযুক্ত করা হল। একে চেয়ারম্যানের প্রতি কংগ্রেসের ‘বার্তা’ হিসেবেই দেখছেন রাজনীতিকরা। কারণ দু’দিন আগেই ধনখড় বিদেশে গিয়ে সংসদে বিরোধীদের কণ্ঠরোধের অভিযোগ তোলার জন্য রাহুল গান্ধীর সমালোচনা করেছেন। যার পরে কংগ্রেস পাল্টা রাজ্যসভার চেয়ারম্যানকে তোপ দেগেছিল।

রজনী পাটিলকে সাসপেন্ড করার সময়ে ধনখড় বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর বক্তৃতার সময়ে বিরোধীদের বিক্ষোভ মোবাইলে ভিডিয়ো রেকর্ডিং করেছেন। কংগ্রেস-সহ বিরোধীরা এ বিষয়ে তদন্ত করে, রজনীকে নিজের বক্তব্য জানানোর সুযোগ দেওয়ার পরে শাস্তির সিদ্ধান্ত নিতে বললেও ধনখড় সে দিনই তাঁকে সাসপেন্ড করেন। আজ কংগ্রেসের প্রধান মুখপাত্র জয়রাম রমেশ এই বিষয়ে জানিয়েছেন, ‘‘কংগ্রেস সংসদীয় দলের নেত্রী সনিয়া গান্ধী রজনী পাটিলকে রাজ্যসভায় দলের সচেতক নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রমোদ তিওয়ারিকে রাজ্যসভায় দলের উপনেতা হিসেবে নিয়োগ করা হচ্ছে। রাজ্যসভার চেয়ারম্যানকে এই নিয়োগের বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE