Advertisement
২৩ জুলাই ২০২৪
National News

দিনভর নাটক শেষে জয় হল পটেলরই

সোমবার রাতেই এ কথা জানান এনসিপি বিধায়ক কন্ধল জাডেজা। তবে মঙ্গলবার ভোট শুরুর আগে কংগ্রেসকেই সমর্থনের কথা জানায় এনসিপি। যদিও এনসিপি-র এক বিধায়ক বিজেপি-কে ভোট দিয়েছেন বলে খবর। পাশাপাশি, দলীয় হুইপ অমান্য করে অন্তত এক জন কংগ্রেস বিধায়ক ক্রস ভোটিং করেছেন।

আহমেদ পটেল। ছবি: সংগৃহীত।

আহমেদ পটেল। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
আমদাবাদ শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৭ ১০:৫৫
Share: Save:

• জয়ের পর আহমেদ পটেল টুইট করেন, ‘সত্যমেব জয়তে’।

• দিনভর নাটক, অভিযোগ, পাল্টা অভিযোগ এবং টানাপড়েনের পর শেষ হাসি হাসলেন অহমেদ পটেলই। ৪৪টি ভোট পেয়ে জিতেছেন তিনি।

• গোপনীয়তা লঙ্ঘনের জন্য ওই দুই বিধায়কের ভোট বাতিল বলে কমিশন সূত্রে খবর।

• দুই বিক্ষুব্ধ কংগ্রেস বিধায়ক ভোলা ভাই ও রাঘব পটেলের ভোট বাতিল করল নির্বাচন কমিশন।

• গুজরাতের তিন রাজ্যসভা আসনে ভোট গণনা শুরু।

ভোট শেষ। কিন্তু, গণনা ঘিরে বিতর্ক তুঙ্গে। গুজরাত রাজ্যসভা নির্বাচন শেষে কংগ্রেস-বিজেপির মধ্যে চলছে অভিযোগ-পাল্টা অভিযোগের পালা।

মঙ্গলবার ভোট শেষ হওয়ার পরেই নির্বাচন কমিশনে নালিশ জানাতে ছোটেন কংগ্রেস নেতৃত্ব। তাঁদের অভিযোগ, দলের দুই বিধায়ক বিজেপিকে ভোট দিয়েছেন। এই ঘটনা প্রোটোকল লঙ্ঘন বলে দাবি তুলেছে কংগ্রেস। দলের হুইপ অমান্য করার জন্য কমিশনে ওই দুই দলীয় বিধায়কের ভোট বাতিলের দাবিও জানায় কংগ্রেস।

আরও পড়ুন

পটেলের দুশ্চিন্তা বাড়াল এনসিপি

একই সঙ্গে তারা অভিযোগ জানিয়েছে, বিজেপির বিরুদ্ধেও। অমিত শাহের দল তাদের নেতাদের ভয় দেখিয়ে, টাকা ঘুষ দিয়ে প্রভাবিত করার চেষ্টা করেছে বলেও অভিযোগ জানায় কংগ্রেস। যদিও, সব অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। তাদের পাল্টা দাবি, ভোটে পরাজয় নিশ্চিত বুঝেই তা বাতিলের চেষ্টা করছে কংগ্রেস।

এই অভিযোগ, পাল্টা অভিযোগ আর কমিশনে নালিশের জেরে পিছিয়ে যায় ভোট গণনা।

এ দিন বিকেল চারটের সময় ভোট শেষে হতেই গণনা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু, পরিস্থিতি বিগড়ে যাওয়ায় তা বেশ কিছু ক্ষণ দেরি হয়। আজ রাতেই গণনা শেষে ফল ঘোষণার কথা। কমিশন সূত্রে খবর, এ দিন নির্বিঘ্নেই শেষ হয়েছে ভোটদান। ১৭৬ জন বিধায়কেরই ভোট দিয়েছেন বলেও খবর।

আরও পড়ুন

‘মেয়েদের রাত করে বাইরে ঘোরার অনুমতি দেওয়া উচিত নয়’!

এ দিন সকাল থেকেই গুজরাত রাজ্যসভা ভোট ঘিরে ছিল চরম উত্তেজনা। শেষ মুহূর্ত পর্যন্ত সমর্থনের বিষয়ে কংগ্রেসকে ঝুলিয়ে রাখে এনসিপি। তারা কংগ্রেস না বিজেপি কাকে ভোট দিয়েছে তা স্পষ্ট করেনি। যদিও, কংগ্রেস প্রার্থী আহমেদ পটেল দাবি, তিনি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। তাঁর কথায়, ‘‘প্রয়োজনীয় সংখ্যা আমি পাবই। ফল ভাল হবে।’’ তাঁর আরও দাবি, এনসিপি এবং জেডিইউ-এর এক জন করে বিধায়ক তাঁকেই ভোট দিয়েছেন।

তবে, কংগ্রেস-ত্যাগী শঙ্করসিন বাঘেলার দাবি, ৪০ টি ভোটও পাবেন না পটেল। তিনি নিজেও যে পটেলকে ভোট দেননি তাও জানান প্রাক্তন গুজরাত কংগ্রেস নেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE