Advertisement
০২ মে ২০২৪
Arvind Kejriwal

‘কেজরীওয়ালকে জেল থেকে ছাড়ুন, না হলে প্রধানমন্ত্রীকে ফল ভুগতে হবে’! ফোনে হুমকি দিল্লি পুলিশকে

পুলিশ সূত্রে খবর, রাতে কন্ট্রোল রুমে একটি ফোন আসে। কর্তব্যরত পুলিশ অফিসার সেই ফোন তুলতেই ওপাশ থেকে এক ব্যক্তি হুমকি দিয়ে বলেন, “কেজরীওয়ালকে আপনারা ছেড়ে দিন।”

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২৪ ১৫:৫৫
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালকে জেল থেকে মুক্তি না দিলে প্রধানমন্ত্রীকে তার ফল ভুগতে হবে। শনিবার রাত ২টো ৩০ মিনিটে দিল্লি পুলিশের কাছে এ রকমই একটি হুমকি ফোন আসে। সেই ফোন পাওয়ার পর থেকেই ওই অজ্ঞাতপরিচয়ের খোঁজ চালাচ্ছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, রাতে কন্ট্রোল রুমে একটি ফোন আসে। কর্তব্যরত পুলিশ অফিসার সেই ফোন তুলতেই ওপাশ থেকে এক ব্যক্তি হুমকি দিয়ে বলেন, “কেজরীওয়ালকে আপনারা ছেড়ে দিন। যদি না ছাড়েন, তা হলে প্রধানমন্ত্রীকে ফল ভুগতে হবে।” কোথা থেকে এই ফোন এসেছিল, তা খতিয়ে দেখে পুলিশ। তার পরই ওই ব্যক্তির হদিস পায় তারা। পুলিশ জানিয়েছে, ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে জেরা করা হচ্ছে।

আবগারি দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার দিল্লির বাসভবন থেকে কেজরীওয়ালকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট (ইডি)। এই মামলায় তাঁকে ন’বার তলব করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। কিন্তু প্রতি বারই কেজরী সেই তলব এড়িয়ে গিয়েছেন। শুধু তাই-ই নয়, ইডি যাতে তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে না পারে, তার জন্য আদালতের দ্বারস্থ হন। কিন্তু দিল্লি হাই কোর্ট তাঁকে রক্ষাকবচ না দেওয়ায় কেজরীর বাসভবনে তল্লাশিতে যায় ইডি। তার পরই তাঁকে গ্রেফতার করা হয়। কেজরীর গ্রেফতারি নিয়ে উত্তাল দিল্লি। আপ নেতা, মন্ত্রী এবং কর্মী-সমর্থকেরা কেজরীর মুক্তির দাবিতে রাজধানী জুড়ে বিক্ষোভ দেখান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arvind Kejriwal Delhi Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE