Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mukesh Ambani

Mukesh Ambani: লন্ডনের প্রাসাদে যাচ্ছেন না অম্বানীরা, সেখানে হবে রিসর্ট, জানাল রিলায়্যান্স গোষ্ঠী

বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি, এই বাড়িতে জেমস বন্ডের দু’টি ছবি ‘গোল্ডফিঙ্গার’ (১৯৬৪) এবং ‘টুমরো নেভার ডাই’ (১৯৯৭)-এর শ্যুটিং হয়েছে।

রিলায়্যান্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ অম্বানী।

রিলায়্যান্স গোষ্ঠীর চেয়ারম্যান মুকেশ অম্বানী। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
মুম্বই শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২১ ২২:২৩
Share: Save:

মুম্বইয়ের অ্যান্টিলিয়া ছেড়ে লন্ডনের স্টোক পার্কের প্রাসাদোপম বাড়িতে উঠে যাওয়ার কোনও সম্ভাবনা নেই মুকেশ অম্বানীর। শুধু স্টোক পার্কই নয়, বিশ্বের কোনও প্রান্তেই যাচ্ছেন না রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ ও তাঁর পরিবার। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে এ কথা।

রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর সংস্থা রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ ইনভেস্টমেন্টস অ্যান্ড হোল্ডিংস লিমিটেড (আরআইআইএইচএল) স্টোক পার্কের সম্পত্তিটি অধিগ্রহণ করেছে। উদ্দেশ্য, ওই প্রাসাদ ও তার পাশ্ববর্তী এলাকাকে গলফ ও অন্যান্য খেলাধুলোর দুর্দান্ত রিসর্ট হিসেবে গড়ে তোলা। আর তা করতে গিয়ে পরিকল্পনা বিষয়ক সমস্ত নির্দেশিকা ও স্থানীয় নিয়ম কানুন কঠোর ভাবে মেনে চলা হচ্ছে। জানিয়েছে রিলায়্যান্স।
বাড়িটি চলতি বছরের গোড়ায় মুকেশ অম্বানীর আরআইআইএইচএল কিনেছে ৫৯২ কোটি টাকায়। প্রাসাদে শোওয়ার ঘর ৪৯টি। রয়েছে ছোটখাট হাসপাতাল। একটি পাঁচতারা হোটেল এবং তিনটি রেস্তরাঁও রয়েছে বাড়ির চৌহদ্দিতে। সেই সঙ্গে মুম্বইয়ের বাড়ি অ্যান্টিলিয়ার আদলে একটি মন্দির তৈরি হয়েছে। প্রাসাদ চত্বরে আছে মোট ১৩টি টেনিস কোর্ট এবং একটি ২৭ হোলের গল্ফ কোর্স।
লন্ডন থেকে ৩০ কিলোমিটার দূরে, ৯০০ বছরের প্রাচীন এই প্রাসাদ ১৯০৮ সাল থেকে কান্ট্রি ক্লাব হিসেবে ব্যবহার হচ্ছে। বিভিন্ন সংবাদমাধ্যমের দাবি, এই বাড়িতে জেমস বন্ডের দু’টি ছবি ‘গোল্ডফিঙ্গার’ (১৯৬৪) এবং ‘টুমরো নেভার ডাই’ (১৯৯৭)-এর শ্যুটিং হয়েছে।
প্রথমে শোনা গিয়েছিল, এই বাড়িতেই থাকতে পারেন অম্বানীরা। কিন্তু বিভিন্ন সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হওয়ার পর রিলায়্যান্সের তরফে বিবৃতি জারি করে জানানো হয়, সংস্থার চেয়ারম্যানের বা তাঁর পরিবারের এমন কোনও পরিকল্পনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mukesh Ambani Reliance London Antilia mumbai
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE