Advertisement
০৫ মে ২০২৪
WhatsApp

Cyber Crime: হোয়াটস্‌অ্যাপে পাঠানো লিঙ্ক খুলতেই বিপত্তি, ব্যাঙ্ক থেকে গায়েব ২১ লাখ টাকা

বেশ কয়েক ধাপে এক অবসরপ্রাপ্ত এক শিক্ষিকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২১ লাখ টাকা তুলে নিল সাইবার অপরাধীরা।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
হায়দরাবাদ শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ০২:৫৯
Share: Save:

অপরিচিত নম্বর থেকে একটি হোয়াটস্‌অ্যাপে একটি বার্তা আসে। আর সেই বার্তায় পাঠানো লিঙ্ক খুলতেই বেশ কয়েক ধাপে অবসরপ্রাপ্ত এক শিক্ষিকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ২১ লাখ টাকা তুলে নিল সাইবার অপরাধীরা। অন্ধ্রপ্রদেশের অন্নময়া জেলার বাসিন্দা শিক্ষিকা ভারালক্ষ্মী ওই সাইবার অপরাধের শিকার হয়েছেন। স্থানীয় সাইবার থানায় অভিযোগ দায়ের করছেন ওই শিক্ষিকা।

ভারালক্ষ্মী জানিয়েছেন, একটি অপরিচিত নম্বর থেকে তাঁর হোয়টস্‌অ্যাপে বার্তা আসে। সেই বার্তায় একটি লিঙ্ক ছিল। লিঙ্কটি খুলতেই মোবাইলে তাঁর একাধিক ব্যাঙ্ক থেকে টাকা তুলে নেওয়ার বার্তা আসতে থাকে। ২০ হাজার, ৪০ হাজার এবং ৮০ হাজার — এই ভাবে বেশ কয়েকটি ধাপে তাঁর ব্যাঙ্ক থেকে ২১ লাখ টাকা তুলে নেওয়া হয়। স্থানীয় থানার সার্কেল ইনস্পেক্টর মুরলীকৃষ্ণ বলেন, ‘‘অবসরপ্রাপ্ত শিক্ষিকা ভারালক্ষ্মীর বাড়ি আন্নামায়া জেলার মদনাপল্লে শহরের রেডডেপ্পানাইডু কলোনিতে। অপরিচিত নম্বর থেকে তাঁর মোবাইলে আসা লিঙ্ক খুলতেই একের পর এক ব্যাঙ্ক থেকে টাকা তুলে নেওয়ার বার্তা আসতে থাকে। তিনি কিছু বুঝতে না পেরে ব্যাঙ্ক আধিকারিকদের বিষয়টি জানান। তাঁরা জানান, শিক্ষিকার মোবাইলটি হ্যাক হয়ে গিয়েছে। এর পর তিনি সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান।’’

কিছু দিন আগেও ওই এলাকার একটি তথ্যপ্রযুক্তি কর্মীর ব্যাঙ্কে অ্যাকাউন্ট থেকে ১২ লাখ টাকা চুরি করে সাইবার অপরাধীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE