Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Shaheen Bagh

শাহিনবাগের দাদির সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করলেন রোহিত ভেমুলার মা

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে শাহিনবাগে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন।

শাহিন বাগে পতাকা উত্তোলন। ছবি: টুইটার থেকে।

শাহিন বাগে পতাকা উত্তোলন। ছবি: টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১৭:২৭
Share: Save:

শাহিনবাগের দাদি বিলকিস বানোর সঙ্গে জাতীয় পতাকা উত্তোলন করলেন রোহিত ভেমুলার মা রাধিকা। মঙ্গলবার প্রজাতন্ত্র দিবস উপলক্ষে শাহিনবাগে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই তিনি জাতীয় পতাকা উত্তোলন করেন।

রবিবার রাধিকা ভেমুলা ছাড়াও শাহিনবাগে হাজির ছিলেন জেএনইউ-এর ছাত্র উমর খালিদ, গুজরাতের বিধায়ক, দলিত আন্দোলনের মুখ জিগ্নেশ মেবানিও। হাজার হাজার আন্দোলনকারীর সঙ্গে গলা মিলিয়ে জাতীয় সঙ্গীত গান তাঁরা সকলেই।

সিএএ এবং এনআরসির প্রতিবাদে শাহিনবাগে দীর্ঘদিন ধরেই আন্দোলন চলছে। লক ডাউনের সময় সাময়িকভাবে অবস্থান উঠলেও ফের শাহিনবাগে জড়ো হচ্ছেন বিক্ষোভকারীরা। রোজই নিয়ম করে সেখানে ভিড় জমান আন্দোলনকারীরা। কেন্দ্রীয় সরকার তাঁদের দাবি মেনে সিএএ এবং এনআরসি প্রত্যাহার না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেন তাঁরা। রবিবার জাতীয় সঙ্গীতের পরই তাঁরা সিএএ, এনআরসি এবং বিজেপি থেকে আজাদির স্লোগান দেন।

এই আন্দোলনের অন্যতম মুখ শাহিনবাগের দাদি ৮২ বছরের বিলকিস বলেন, ‘‘এটা আমাদের দেশ। আমাদের পূর্বপুরুষেরা এই দেশের স্বাধীনতায় অনেক অবদান রেখে গিয়েছেন। আমরা যদি আজ এ দেশের সংবিধান এবং ধর্মনিরপেক্ষতা রক্ষা করতে না পারি তাহলে দেশের ভবিষ্যৎ রক্ষা করতে পারব না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shaheen Bagh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE