Advertisement
০২ মে ২০২৪
Viral

Dinosaurs: সমুদ্র সৈকতে দাপিয়ে বেড়াচ্ছে এক দল খুদে ‘ডাইনোসর!’ ভাইরাল ভিডিয়ো

যে ভিডিয়ো পোস্ট হয়েছে, তাতে অবাক হয়েছেন বহু নেটাগরিকই। ভিডিয়োয় যে স্বয়ং ‘ডাইনোসর’ ঘুরে বেড়াচ্ছে!

ভাইরাল এই দৃশ্য।

ভাইরাল এই দৃশ্য। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ০৯:৪৬
Share: Save:

ফাঁকা সমুদ্র সৈকত। সেখানে ঘুরে বেড়াচ্ছে ‘খুদে ডাইনোসররা’। এমনই এক ভিডিয়োয় চোখ কপালে উঠেছে নেটাগরিকদের। কারও প্রশ্ন, ‘এটা কী?’, কেউ বলছেন, ‘ওরা এখনও আছে!’

সম্প্রতি বুইটেৎঞ্জিবিডেন নামে একটি টুইটার হ্যান্ডল থেকে পোস্ট হয়েছে একটি ভিডিয়ো। ওই ভিডিয়োর ক্যাপশনে লেখা, ‘কয়েক সেকেন্ড আমাকে স্তব্ধ করে দিয়েছে।’ যে ভিডিয়ো তিনি পোস্ট করেছেন, তাতে শুধু তিনিই নন, অবাক হয়েছেন বহু নেটাগরিকই। ভিডিয়োয় যে স্বয়ং ‘ডাইনোসর’!

ভিডিয়োটিতে দেখা যাচ্ছে, লম্বা গলাযুক্ত ডাইনোসরের মতো দেখতে কিছু প্রাণী ছুটে বেড়াচ্ছে একটি সমুদ্র সৈকতে। ১৪ সেকেন্ডের এই ভিডিয়োটি পোস্ট হওয়ার পর টুইটারে ‘ভিউ’ হয়েছে ৯৮ কোটি। ৪৭ হাজারের বেশি মানুষ পছন্দ করেছেন ভিডিয়োটি।

এক টুইটার ব্যবহারকারী লিখেছেন, তিনি এই ভিডিয়োটি দেখানোর পর তাঁর ন’বছরের ছেলে যতটা না অবাক, তার চেয়ে অনেক বেশি বিস্মিত হয়েছেন তিনি নিজে। কেউ লিখেছেন, ‘এ যে জলজ্যান্ত জুরাসিক পার্ক দেখছি!’ যদিও কোনও কোনও টুইটার ব্যবহারকারী এই ভিডিয়ো নিয়ে কটাক্ষ করেছেন। তাঁরা জানাচ্ছেন, এমন প্রাণী দক্ষিণ আমেরিকা, মধ্য আনমেরিকা, মেক্সিকো এবং দক্ষিণ-পশ্চিম মার্কিন যুক্তরাষ্ট্রের কোথাও কোথাও আকছার দেখতে পাওয়া যায়। প্রাণীটির নাম ‘কোয়াটিস’। এরা প্রসিওনিডি প্রজাতিভুক্ত স্তন্যপায়ী প্রাণী। ‘কোটিমুন্ডি’ নামটি এসেছে ব্রাজিলিয়ান টুপিয়ান ভাষা থেকে। যার অর্থ, একটি পাঞ্জা। এক টুইটার ব্যবহারকারীরর দাবি, একটি প্রাপ্তবয়স্ক কোয়াটিসের দেহের আকার মোটামুটি ৩৩ থেকে ৬৯ সেন্টিমিটার। বড়সড় বিড়ালের মতো আকারের হয় এরা। ওজন হয় ৪ কিলোগ্রাম মতো। রেকুন ও ভালুকের মতো এদের পাঞ্জা থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Dianosaur twitter Social Media Trending
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE