Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sand Mafias Killed Govt Officer

অবৈধ বালি খনন রোখার ‘শাস্তি’! মধ্যপ্রদেশে সরকারি আধিকারিককে ট্র্যাক্টর চাপা দিয়ে খুন মাফিয়াদের

শাহডোল জেলায় অবৈধ ভাবে বালি খননের কাজ চলছিল অনেক দিন ধরেই। সেই খবর পেয়ে শনিবার রাতে তিন সহকর্মীকে নিয়ে সেই খননকাজ আটকাতে গিয়েছিলেন সরকারি আধিকারিক প্রসন্ন সিংহ বোহারি।

প্রতিনিধিত্বমূলক ছবি। আনন্দবাজার আর্কাইভ থেকে।

প্রতিনিধিত্বমূলক ছবি। আনন্দবাজার আর্কাইভ থেকে।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ভোপাল শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২৩ ১৫:১৮
Share: Save:

আবার বালি মাফিয়াদের দৌরাত্ম্য মধ্যপ্রদেশে। অবৈধ খনন আটাকাতে গিয়ে মাফিয়াদের হাতে খুন হতে হল এক সরকারি আধিকারিককে। ট্র্যাক্টর চাপা দিয়ে তাঁকে খুন করা হয়েছে বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, মৃত ওই সরকারি আধিকারিকের নাম প্রসন্ন সিংহ বোহারি। শাহডোল জেলায় অবৈধ ভাবে বালি খননের কাজ চলছিল অনেক দিন ধরেই। সেই খবর পেয়ে শনিবার রাতে তিন সহকর্মীকে নিয়ে সেই খননকাজ আটকাতে গিয়েছিলেন প্রসন্ন।

তিনি দেখেন রাতের অন্ধকারে ট্র্যাক্টরে ভরে বালি পাচার করা হচ্ছে। প্রসন্ন তখন তাঁর দলবল নিয়ে একটি ট্র্যাক্টরকে আটকানোর চেষ্টা করেন। ট্র্যাক্টরের সামনে যেতেই চালক ট্র্যাক্টর প্রথমে প্রসন্নকে ধাক্কা মারেন। মাটিতে পড়ে গেলে তাঁর উপর দিয়ে ট্র্যাক্টর চালিয়ে দেন চালক। তার পর ঘটনাস্থল ছেড়ে পালান। পুলিশ জানিয়েছে, গত তিন দিন ধরে শাহডোলের বেশ কয়েকটি জায়গায় সোন নদী থেকে অবৈধ ভাবে বালি তোলার বিরুদ্ধে অভিযান চালাচ্ছিল সরকার।

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার রাতে জেলার একটি জায়গায় অভিযানে যান প্রসন্ন। তখনই তার উপর হামলা চালায় মাফিয়ারা। এই ঘটনার খবর পেয়েই পুলিশ আসে। প্রসন্নের দেহ উদ্ধার করা হয়। তল্লাশি চালিয়ে ট্র্যাক্টরচালক শুভম বিশ্বকর্মা এবং ট্র্যাক্টর মালিক প্রশান্ত সিংহকে গ্রেফতার করে পুলিশ। শাহডোল জেলার পুলিশ সুপার কুমার প্রতীক বলেন, “রাতে তল্লাশি অভিযানে বেরিয়েছিলেন ওই সরকারি আধিকারিক। মাফিয়াদের ট্র্যাক্টর আটকানোর চেষ্টা করতেই তাঁকে পিষে মেরে ফেলা হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sand mafia Madhya Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE