Advertisement
০১ মে ২০২৪
Septic Tank Death

হোটেলের সেপটিক ট্যাঙ্কে মরণফাঁদ, বিষাক্ত গ্যাসে শ্বাসরুদ্ধ হয়ে মৃত্যু দুই সাফাইকর্মীর

হোটেলের সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়ে বিষাক্ত গ্যাসে দুই সাফাইকর্মীর মৃত্যু হয়েছে। তাঁদের উদ্ধার করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন আরও দু’জন। কর্তৃপক্ষের থেকে ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

Sanitization workers die while cleaning septic tank in Rajasthan hotel.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
জয়পুর শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১২:৪৩
Share: Save:

সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে নেমে আর উঠলেন না দুই সাফাইকর্মী। তাঁদের বাঁচাতে গিয়ে বিপদে পড়তে হল আরও দু’জনকে। ট্যাঙ্কের ভিতরেই বিষাক্ত গ্যাসে শ্বাসরুদ্ধ হয়ে দু’জনের মৃত্যু হয়েছে। বাকি দু’জন গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার রাজস্থানের উদয়পুর শহরের একটি হোটেলে দুই সাফাইকর্মীর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতেরা হলেন মহেন্দ্র ছাপারওয়া (২৭) এবং বিজয় কল্যাণা (৩৩)। সাজানগড় রোডের একটি হোটেলে তাঁরা সেপটিক ট্যাঙ্ক পরিষ্কার করতে গিয়েছিলেন। ট্যাঙ্কে নেমে কিছু ক্ষণ কাজ করার পর বিষাক্ত গ্যাসে তাঁদের দমবন্ধ হয়ে আসে। সেখানেই মৃত্যু হয় দু’জনের।

ওই দু’জনকে উদ্ধার করতে ট্যাঙ্কে নামেন তাঁদের আরও দুই সহকর্মী। কিন্তু বিষাক্ত গ্যাসের প্রভাবে তাঁরাও অসুস্থ হয়ে পড়েন। সেপটিক ট্যাঙ্কে দুই কর্মী সংজ্ঞাহীন হয়ে পড়লে পরে পুলিশ গিয়ে তাঁদের উদ্ধার করে।

মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অসুস্থ সাফাইকর্মীদের হাসপাতালে ভর্তি করানো হয়। পুলিশ জানিয়েছে, তাঁদের অবস্থা আশঙ্কাজনক।

এলাকার সাফাইকর্মীদের সংগঠন এই ঘটনার প্রতিবাদ জানিয়েছে। তারা মৃত এবং অসুস্থ কর্মীদের পরিবারের জন্য ক্ষতিপূরণ দাবি করেছে। হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়েরের দাবিও উঠেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajasthan Septic Tank Septic Tank Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE