×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

৩১ মার্চের মধ্যে গৃহঋণ নিলে সুদের হারে বড় ছাড়ের ঘোষণা করল এসবিআই 

সংবাদ সংস্থা
মুম্বই ০১ মার্চ ২০২১ ১৬:১৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নতুন গৃহঋণের জন্য সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। আগামী ৩১ মার্চের মধ্যে ঋণ নিলে ৭০ বেসিস পয়েন্ট বা ০.৭ শতাংশ সুদের হার কম দিতে হবে গ্রাহকদের। এই সময়ের মধ্যে ঋণ নিলে লাগবে না প্রসেসিং ফি-ও। তবে এই নতুন সুদের হার নির্ভর করবে ঋণগ্রহীতার ক্রেডিট স্কোর এবং ঋণের অঙ্কের উপর।

এসবিআই জানিয়েছে, ৩১ মার্চের মধ্যে ৭৫ লক্ষ টাকা পর্যন্ত গৃহঋণ নিলে সুদের হার শুরু হবে ৬.৭ শতাংশ থেকে। ঋণের অঙ্ক ৭৫ লক্ষের বেশি হলে সেই হার শুরু হবে ৬.৭৫ শতাংশ হারে। এ ছাড়া এসবিআই-এর ইয়োনো অ্যাপের মাধ্যমে আবেদন করলে সুদের হার ৫ বেসিস পয়েন্ট বা ০.৫ শতাংশ কম লাগে। তার উপর নারী দিবস উপলক্ষে মহিলাদের জন্য সুদের হারে আরও ৫ বেসিস পয়েন্ট ছাড় দেওয়ার ঘোষণা আগেই করেছে এসবিআই। নতুন সুদের হারের সঙ্গে সেই সুবিধাগুলিও পাওয়া যাবে।

সুদের হারে এই ছাড়ের ঘোষণা করে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘যে সব গ্রাহকের নির্ঝঞ্ঝাটে ঋণ শোধ দেওয়ার ইতিহাস রয়েছে, তাঁদের ক্ষেত্রে সুদের হারে ছাড় দেওয়া গুরুত্বপূর্ণ বলে বিশ্বাস করে এসবিআই। গ্রাহকদের ভাবাবেগকে সব সময়ই গুরুত্ব দেয় সংস্থা। নতুন এই ঘোষণায় ইএমআই কমবে এবং গ্রাহকরা অনেকটাই স্বস্তি পাবেন’।

Advertisement

ব্যাঙ্কের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (রিটেল বিজনেস) সালোনি নায়ারাণ বলেন, ‘সম্পূর্ণ স্বচ্ছতার জন্যই আমাদের উপর আস্থা রয়েছে গ্রাহকদের। গৃহঋণের ক্ষেত্রে এই নতুন হার সবচেয়ে কম সুদের হারের মধ্যে অন্যতম। ফলে গ্রাহকরা সহজেই এই সুযোগ নিতে পারেন।

Advertisement