Advertisement
১৮ এপ্রিল ২০২৪
CBSE Exam

দশম ও দ্বাদশের চূড়ান্ত পরীক্ষার দিন ঘোষণা করল সিবিএসই, প্রকাশিত সম্পূর্ণ নির্ঘণ্ট

দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা প্রতিটি পরীক্ষার পর যাতে পর্যাপ্ত সময় পায়, সে কথা মাথায় রেখে নির্ঘণ্ট প্রস্তুত করা হয়েছে। অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষার কথাও মাথায় রাখা হয়েছে।

দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার দিন ঘোষণা করল সিবিএসই।

দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার দিন ঘোষণা করল সিবিএসই। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ২১:১৬
Share: Save:

দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষার দিন ঘোষণা করল সেন্ট্রাল বোর্ড অফ সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)। উভয় ক্ষেত্রেই পরীক্ষা শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। সিবিএসই-র অফিশিয়াল ওয়েবসাইটে (https://www.cbse.gov.in/) সম্পূর্ণ নির্ঘণ্ট প্রকাশিত হয়েছে।

বোর্ডের তরফে প্রকাশিত বিবৃতি অনুযায়ী, দশম শ্রেণির পড়ুয়াদের পরীক্ষা শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। তা চলবে ২১ মার্চ পর্যন্ত। এ ছাড়া, দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের পরীক্ষা চলবে ১৫ ফেব্রুয়ারি থেকে ৫ এপ্রিল পর্যন্ত। প্রতি ক্ষেত্রে পরীক্ষা শুরু হবে সকাল সাড়ে ১০টায়।

বোর্ড জানিয়েছে, দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়ারা প্রতিটি পরীক্ষার পর যাতে পরবর্তী পরীক্ষার জন্য প্রস্তুতির পর্যাপ্ত সময় পায়, সে কথা মাথায় রেখে নির্ঘণ্ট তৈরি করা হয়েছে। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ও অন্যান্য প্রতিযোগিতামূলক পরীক্ষার কথাও মাথায় রাখা হয়েছে দ্বাদশ শ্রেণির নির্ঘণ্ট তৈরির সময়।

ছাত্রছাত্রীরা যাতে পরীক্ষার প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পায়, তাই নির্ধারিত দিনের অনেক আগেই নির্ঘণ্ট প্রকাশ করা হল, জানিয়েছে সিবিএসই। পড়ুয়াদের পরীক্ষার জন্য আগাম শুভকামনাও জানিয়েছে বোর্ড।

এর আগে দশম ও দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের প্র্যাকটিকাল পরীক্ষার দিনও জানিয়ে দিয়েছিল সিবিএসই। ওই পরীক্ষা শুরু হবে ২ জানুয়ারি থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBSE Exam Exam Date class 10 class 12
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE