Advertisement
০৭ মে ২০২৪
Rain

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত তামিলনাড়ুর আট জেলায় বন্ধ স্কুল, বর্ষণে দুর্ভোগ কেরলেও

মৌসম ভবন জানিয়েছে, তামিলনাড়ু এবং কেরলে ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি চলছে। বৃহস্পতিবার আরও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

photo of kerala rain

বৃষ্টিতে বিপর্যস্ত কেরল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২৩ ১৩:১৯
Share: Save:

ভারী বর্ষণে জেরবার তামিলনাড়ু, পুদুচেরি, কেরল। গত কয়েক দিন ধরেই বৃষ্টির কারণে বিপর্যন্ত ওই এলাকার জনজীবন। প্রবল বর্ষণের কারণে বৃহস্পতিবার তামিলনাড়ুর আট জেলায় সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বাতিল করা হয়েছে কয়েকটি ট্রেনও। বিপর্যস্ত কেরলও।

মৌসম ভবন জানিয়েছে, তামিলনাড়ু এবং কেরলে ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি চলছে। বৃহস্পতিবার আরও বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। তামিলনাড়ুর তিরুনেলভেলি, কন্যাকুমারী, তেনকাশি, পুদুকোত্তাই, থেনি, তুথুকুড়ি, বিরুধনগর এবং নীলগিরি জেলায় বৃহস্পতিবার সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয়েছে।

বৃষ্টির জেরে জলের তলায় রেললাইন। কুনুর এবং উদগমণ্ডলমের মধ্যে বৃহস্পতিবার ছ’টি ট্রেন বাতিল করা হয়েছে। নীলগিরি পার্বত্য রেলওয়ের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, বাতিল হওয়া সমস্ত ট্রেনের টিকিটের দাম যাত্রীদের ফেরত দেওয়া হবে।

অন্য দিকে, বর্ষণের কারণে বিভিন্ন এলাকায় রাস্তায় গাছ ভেঙে পড়ছে। কোথাও আবার ধস নেমেছে। এর ফলে যান চলাচল বিঘ্নিত হয়েছে। জলমগ্ন হয়ে পড়েছে চেন্নাইয়ের নিচু এলাকা। কেরলের পাঠানমথিত্তা জেলার বিভিন্ন এলাকা প্লাবিত। ওই জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Weather Alert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE