Advertisement
০৬ মে ২০২৪
Terrorist

পলাতক বাংলাদেশি জঙ্গি রুখতে তোড়জোড়

মুক্তমনা ব্লগার অভিজিৎ রায় এবং তাঁর বইয়ের অন্যতম প্রকাশক জাগৃতি প্রকাশনের মালিক ফয়সল আরেফিন দীপনের হত্যা মামলায় আনসারুল্লা বাংলা টিমের মাথা মইনুল এবং আবু সিদ্দিকের ফাঁসির রায় হয়েছিল।

আগরতলা চেকপোস্টে বাংলাদেশে পলাতক দুই জঙ্গির ছবি লাগিয়ে রেখেছে বিএসএফ। নিজস্ব চিত্র

আগরতলা চেকপোস্টে বাংলাদেশে পলাতক দুই জঙ্গির ছবি লাগিয়ে রেখেছে বিএসএফ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আগরতলা শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ০৭:১৪
Share: Save:

ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার ঘটনার পরেই বাংলাদেশে রেড অ্যালার্ট জারি হয়েছিল। সেই দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির (২৪) এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব (৩৪) যাতে ভারতে পালিয়ে আসতে না পারে, সে জন্য বিএসএফকেও সতর্ক থাকতে বলা হয়েছে। আগরতলা-সহ বিএসএফের চেকপোস্টগুলিতে দুই পলাতক জঙ্গির ছবি লাগিয়ে দেওয়া হয়েছে। কাঁটাতারের বেড়া নেই, সীমান্তের এমন জায়গাগুলিতে রক্ষীর সংখ্যা বাড়িয়েছে বিএসএফ। যাত্রীদের নথিপত্র পরীক্ষার ক্ষেত্রেও কড়াকড়ি বাড়ানো হয়েছে। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি, ভারতের বিএসএফ এবং আগরতলা চেকপোস্টের অভিবাসন বিভাগকেও এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

মুক্তমনা ব্লগার অভিজিৎ রায় এবং তাঁর বইয়ের অন্যতম প্রকাশক জাগৃতি প্রকাশনের মালিক ফয়সল আরেফিন দীপনের হত্যা মামলায় আনসারুল্লা বাংলা টিমের মাথা মইনুল এবং আবু সিদ্দিকের ফাঁসির রায় হয়েছিল। ঢাকা মহানগর পুলিশ জানিয়েছে, আনসারুল্লা বাংলা টিম তথা আনসার আল ইসলামের নেতা মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হকের পরিকল্পনায় ১৮ জন মিলে আদালত চত্বর থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Bangladesh India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE