Advertisement
১৮ মে ২০২৪
Sextortion Scam

‘টাকা দাও নইলে...’’, ফাঁদ পেতে দিনের পর দিন প্রতারণা, ভিডিয়ো ফাঁসের হুমকি, গ্রেফতার অভিযুক্ত

দিল্লির এক যুবকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। অবশেষে মহেন্দ্রকে হরিয়ানা থেকে গ্রেফতার করা হয়। পুলিশ তাঁর কাছ থেকে টাকা লেনদেনের যন্ত্র, পেনড্রাইভ এবং একটি আইফোন উদ্ধার করেছে।

Sextortion Scammer arrested by Delhi Police

অভিযুক্ত মহেন্দ্র সিংহ (মাঝখানে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৮:০৩
Share: Save:

যৌনতার ফাঁদ পেতে প্রতারণা চক্রের অন্যতম মূল পাণ্ডাকে বৃহস্পতিবার গ্রেফতার করল দিল্লি পুলিশ। পুলিশ জানিয়েছে, বিগত বেশ কয়েক বছর ধরে দেশের বিভিন্ন প্রান্তে যৌনতার ফাঁদ পেতে বেশ কয়েক জনকে ব্ল্যাকমেল করেছিলেন অভিযুক্ত। অভিযুক্তের নাম মহেন্দ্র সিংহ। তাঁকে হরিয়ানার মেওয়াট থেকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ।

দিল্লির এক যুবকের অভিযোগের ভিত্তিতে প্রথম দিল্লি পুলিশের নজরে আসেন মহেন্দ্র। পুলিশ জানিয়েছে, এক মহিলা ওই যুবককে ভিডিয়ো কল করে অন্তরঙ্গ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন। ওই যুবক তাতে সম্মত হন। অভিযোগ, ভিডিয়ো কলের সময় গোপনে ওই যুবককে নগ্ন অবস্থায় ক্যামেরাবন্দি করা হয়। এর পর মহেন্দ্র পুলিশ পরিচয় দিয়ে ওই যুবকের সঙ্গে যোগাযোগ করেন। ভিডিয়োটি প্রকাশ্যে না আনার জন্য ওই যুবকের কাছে ৯ লক্ষ টাকাও চাওয়া হয়। অভিযোগ, ওই যুবক সেই টাকা দেওয়া সত্ত্বেও আবার তাঁর কাছ থেকে ১৫ লক্ষ টাকা দাবি করা হয়। টাকা না দিলে ওই যুবকের পরিবারকে জেলে পাঠানোর হুমকিও দেন মহেন্দ্র। এর পরেই ওই যুবক পুলিশের দ্বারস্থ হন।

যুবকের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। অবশেষে মহেন্দ্রকে মেওয়াট থেকে গ্রেফতার করা হয়। পুলিশ তাঁর কাছ থেকে টাকা লেনদেনের একাধিক যন্ত্র, পেনড্রাইভ, ১৬ জিবি মেমরি কার্ড এবং একটি আইফোন উদ্ধার করেছে। পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদের সময় মহেন্দ্র আরও বেশ কয়েক জনকে একই ভাবে যৌনতার ফাঁদ পেতে ব্ল্যাকমেল করার কথা স্বীকার করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sextortion Scam arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE