Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shashi Tharoor

Sunanda Pushkar Death Case: সাড়ে সাত বছর ধরে নির্যাতন সয়েছি, স্ত্রীর মৃত্যু মামলায় মুক্তি পেয়ে স্বস্তিতে তারুর

২০১৪ সালে দিল্লির একটি হোটেলে দেহ উদ্ধার হয় তারুরের স্ত্রী সুনন্দার। এর পরই শশীর বিরুদ্ধে মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

সুনন্দ পুষ্কর এবং শশী তারুর।

সুনন্দ পুষ্কর এবং শশী তারুর। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২১ ১২:২০
Share: Save:

সুনন্দা পুষ্কর মৃত্যু মামলা থেকে মুক্ত হলেন কংগ্রেস সাংসদ শশী তারুর। বুধবার দিল্লির একটি আদালত ওই মামলার সমস্ত অভিযোগ থেকে তাঁকে মুক্ত করেছে। ২০১৪ সালের ১৭ জানুয়ারি দিল্লির একটি অভিজাত হোটেলে উদ্ধার হয় তারুরের স্ত্রী সুনন্দার দেহ। তার পর আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে তিরুঅনন্তপুরমের সাংসদের বিরুদ্ধে মামলা দায়ের করে দিল্লি পুলিশ।

সেই সময় মেডিক্যাল রিপোর্ট জানান দিয়েছিল সুনন্দার শরীরে মাদকের উপস্থিতি। খুনের ষড়যন্ত্রের বিষয়টি উঠে এলেও, আত্মহত্যা ধরে নিয়েই মামলা দায়ের করে পুলিশ। তারুরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪৯৮এ(পারিবারিক হিংসা) এবং ৩০৬ (আত্মহত্যায় প্ররোচনা) ধারায় অভিযোগ আনা হয়েছিল। এই অভিযোগগুলি থেকেই বুধবার মুক্ত হলেন তিনি।

এত বছর পর স্ত্রীর মৃত্যু মামলা থেকে মুক্তি পেয়ে খুশি সংসদে বাগ্মী হিসাবে পরিচিত তারুর। আদালতের রায়ের পর তিনি বলেছেন, ‘‘আদালতকে ধন্যবাদ। সাড়ে সাত বছর ধরে চরম নির্যাতন চলেছে। রায়ের প্রশংসা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE