Advertisement
০৪ মার্চ ২০২৪
Delhi Municipal Corporation

দিল্লির মেয়র ভোটে প্রার্থীই দিল না বিজেপি! পুনর্নির্বাচিত হলেন আপ নেত্রী শেলি ওবেরয়

ডিসেম্বরের গোড়ায় পুরভোটে ২৫০ আসনের দিল্লি পুরনিগমে ১৩৪টি ওয়ার্ডে জিতেছিল কেজরীওয়ালের আপ। ক্ষমতাসীন বিজেপি নেমে আসে ১০৪-এ। কিন্তু এর পরে তিন বার ভন্ডুল হয়ে গিয়েছিল মেয়র নির্বাচন।

Shelly Oberoi of AAP re elected Delhi Mayor as BJP candidate Shikha Rai withdraws nomination

দিল্লির ডেপুটি মেয়র আলে মহম্মদ ইকবাল এবং মেয়র শেলি ওবেরয়। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৫:১২
Share: Save:

দিল্লিতে পুরভোট হয়েছিল গত ডিসেম্বর মাসে। তার পর তিন বার মেয়র নির্বাচনের দিনক্ষণ ঘোষিত হলেও আপ-বিজেপি বিবাদের জেরে তা ভন্ডুল হয়ে গিয়েছিল। অবশেষে চতুর্থ বারের চেষ্টায় ফেব্রুয়ারি মাসে দিল্লির নতুন মেয়র নির্বাচিত হয়েছিলেন আম আদমি পার্টি (আপ)-র নেত্রী শেলি ওবেরয়। কিন্তু পুরসভার স্ট্যান্ডিং কমিটি গঠিত না হওয়ায় পুর আইন মেনে বুধবার নতুন করে মেয়র এবং ডেপুটি মেয়র নির্বাচন হল দিল্লিতে।

বিজেপি প্রার্থী না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র পদে পুনর্নির্বাচিত হয়েছেন শেলি। ডেপুটি মেয়র পদেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের দলের কাউন্সিলর আলে মহম্মদ ইকবাল। তাঁদের অভিনন্দন জানিয়ে কেজরীওয়াল টুইটারে লিখেছেন, ‘‘এ বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র এবং ডেপুটি মেয়র হওয়ার জন্য শেলি আর আলেকে অভিনন্দন। দু’জনকে শুভকামনা জানাই। আমাদের কাছে জনগণের অনেক প্রত্যাশা। সেই প্রত্যাশা পূরণের জন্য কঠোর পরিশ্রম করুন।’’

ডিসেম্বরের গোড়ায় পুরভোটে ২৫০ আসনের দিল্লি পুরনিগমে ১৩৪টি ওয়ার্ডে জিতেছিল কেজরীওয়ালের আপ। ক্ষমতাসীন বিজেপি নেমে আসে ১০৪-এ। ৯টি ওয়ার্ডে জেতেন কংগ্রেস প্রার্থীরা। তবে দিল্লির মেয়র নির্বাচনে সেখানকার রাজ্যসভার ৩ জন এবং লোকসভার ৭ জন সাংসদ এবং ১৪ জন বিধায়কেরও ভোটাধিকার রয়েছে। যার অর্থ, মোট ২৭৪টি ভোটের মধ্যে যে দল ১৩৮টি ভোট পাবে, সেই দলের প্রার্থীই মেয়র পদে জয়ী হবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE