Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

দেশের বাঘ পশ্চিমবঙ্গ, রাণের বাংলা-মন্তব্য নিয়ে বিজেপি-কে তোপ সঞ্জয় রাউতের

সংবাদ সংস্থা
মুম্বই ২৬ অগস্ট ২০২১ ১৭:১৬


ফাইল চিত্র

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের গ্রেফতারি নিয়ে বলতে গিয়ে পশ্চিমবঙ্গকে দেশের বাঘ হিসেবে অভিহিত করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ক’দিন আগে গ্রেফতার হওয়া বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে জামিন পাওয়ার পর দাবি করেছিলেন, মহারাষ্ট্র বাংলার মত হয়ে যাচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যেরই পাল্টা জবাব দিয়েছেন শিবসেনা সাংসদ সঞ্জয়।

বৃহস্পতিবার সাংবাদিকদের সঞ্জয় বলেন, ‘‘মহারাষ্ট্রকে বাংলা করতে দেব না, এই জাতীয় মন্তব্যের অর্থ কী? আপনারা পশ্চিমবঙ্গে হেরেছন। মুখের ভাষা না বদলালে মহারাষ্ট্রেও অস্তিত্বের সঙ্কটে পড়বেন।’’ তারপরই শিবসেনার প্রভাবশালী সাংসদ বলেন, পশ্চিমবঙ্গ দেশের বাঘ।

এ বারই অবশ্য প্রথম নয়, ২ মে বাংলার ভোটের ফল বেরোনোর পর মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বাংলার বাঘ হিসেবে উল্লেখ করে অভিনন্দন জানিয়েছিলেন। এ বার বাংলাকেই দেশের বাঘ হিসেবে তুলে ধরলেন শিবসেনার সাংসদ।

Advertisement

ক’দিন আগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে মৌখিক গোলমালে জড়িয়ে পড়েন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে। তাঁর দাবি, ভারতের স্বাধীনতার কত বছর হল তা জানেন না উদ্ধব। এর পরই রাণে বলেন, আমি সেখানে থাকলে একটা থাপ্পড় মারতাম। রাণের এই মন্তব্যের প্রেক্ষিতে উত্তপ্ত হয়ে ওঠে জাতীয় রাজনীতি। একাধিক এফআইআর দায়ের হয় রাণের বিরুদ্ধে। মুম্বই-সহ মহারাষ্ট্রে সংঘর্ষে জড়িয়ে পড়েন শিবসেনা ও বিজেপি সমর্থকেরা। গ্রেফতার হতে হয় কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা রাণেকে। বুধবার জামিন মেলার পর সাংবাদিক বৈঠক করেন তিনি। সেখানে মহারাষ্ট্রের সঙ্গে বাংলার তুলনা করে বিতর্কিত মন্তব্য করেন বিজেপি নেতা। রাণে মতে, বিজেপি মহারাষ্ট্রে বাংলার মত হিংসা বরদাস্ত করবে না। শিবসেনার ক্ষমতা নেই বিজেপি নেতা কর্মীদের উপর আক্রমণ করার। ওরা শুধু দূর থেকে পাথর ছুড়তে পারে। বাংলাকে দেশের বাঘ হিসেবে উল্লেখ করে তারই পাল্টা জবাব দিলেন সঞ্জয় রাউত।

আরও পড়ুন

Advertisement