Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shraddha Walker murder case

অসম্পূর্ণ পলিগ্রাফ পরীক্ষার রিপোর্ট? নিখুঁত ফল পেতে আফতাবের নারকো পরীক্ষা হবে সোমবার

ফল খুব একটা আশানুরূপ হবে না বলেই মনে করছেন এফএসএল-এর বিশেষজ্ঞরা। আফতাব এই পরীক্ষায় কিছু বিশেষ উপায়ে ফাঁকি দিয়েছেন বলেও বিশেষজ্ঞরা মনে করছেন।

নিহত শ্রদ্ধা ওয়ালকর এবং অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালা।

নিহত শ্রদ্ধা ওয়ালকর এবং অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালা। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ নভেম্বর ২০২২ ১৫:৫৭
Share: Save:

শ্রদ্ধা হত্যাকাণ্ডের মূল অভিযুক্ত আফতাব আমিন পুনাওয়ালার নারকো পরীক্ষা হতে পারে সোমবার। এমনটাই জানা গিয়েছে দিল্লির রোহিণীর ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরি (এফএসএল) সূত্রে। সূত্রের খবর, সোমবার দিল্লির অম্বেডকর হাসপাতালে আফতাবের নারকো পরীক্ষা করানো হতে পারে। নারকো পরীক্ষা করানোর জন্য ইতিমধ্যেই আফতাবের শারীরিক পরীক্ষা করানো হয়েছে। সূত্র অনুযায়ী, আফতাব নারকো পরীক্ষা করানোর জন্য সুস্থ বলে সেই পরীক্ষার রিপোর্টে বলা হয়েছে।

এফএসএল সূত্রে জানা গিয়েছে, আফতাবের পলিগ্রাফ পরীক্ষা ইতিমধ্যেই শেষ হয়েছে। তবে সেই পরীক্ষার ফল খুব একটা আশানুরূপ হবে না বলেই মনে করছেন এফএসএল-এর বিশেষজ্ঞরা। আফতাব পলিগ্রাফ পরীক্ষায় কিছু বিশেষ উপায়ে ফাঁকি দিয়েছেন বলেও বিশেষজ্ঞরা মনে করছেন।

বৃহস্পতিবার থেকে আফতাবের পলিগ্রাফ পরীক্ষা শুরু হয়। বৃহস্পতিবার প্রায় আট ঘণ্টা ধরে এই পরীক্ষা চলেছিল। এই পরীক্ষা চলাকালীন তাঁকে প্রায় ৪০টি প্রশ্ন করা হয়। পলিগ্রাফ পরীক্ষা চলাকালীন পুনাওয়ালা জ্বরে ভুগছিলেন। আর সেই কারণে বুধবার তাঁর পলিগ্রাফ পরীক্ষা করা যায়নি। বৃহস্পতিবারের পলিগ্রাফ পরীক্ষার সময় তিনি সহযোগিতা করলেও অতিরিক্ত হাঁচির কারণে রেকর্ডিং পরিষ্কার হয়নি। শুক্রবার তাঁকে আবারও পরীক্ষার জন্য ডাকা হয়। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সেই দিনেও ভাল ভাবে করা যায়নি এই পরীক্ষা। পাশাপাশি পুলিশ মনে করছে পলিগ্রাফ পরীক্ষার জন্য যথেষ্ট আটঘাট বেঁধে নেমেছিলেন। কিছু প্রশ্নের উত্তর দিতে তিনি নিজেকে আগে থেকেই তৈরি করে রেখেছিলেন বলেও পুলিশ সূত্রে খবর।

এফএসএল সূত্রে খবর, পলিগ্রাফ পরীক্ষায় প্রশ্নোত্তর পর্ব চলাকালীন, আফতাবকে বিভিন্ন বিষয়ে বিশদে জিজ্ঞাসা করা হয়েছিল। তিনি শ্রদ্ধাকে কেন খুন করেন এবং খুন করার বিষয়টি পূর্বপরিকল্পিত কি না, সেই বিষয়ে জিজ্ঞাসা করা হয়। শ্রদ্ধার দেহ তিনি কী ভাবে টুকরো টুকরো করেছিলেন, সেই বিষয়েও করা হয় জিজ্ঞাসাবাদ।

খুব শীঘ্রই পলিগ্রাফ পরীক্ষার রিপোর্ট পুলিশের হাতে আসবে। সেই রিপোর্ট খতিয়ে দেখার পর যাবতীয় সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু ফল খুব ভাল হবে না বলেই তদন্তকারী আধিকারিকদের উদ্বেগ। তাই আরও নিখুঁত ফল পেতে নারকো পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

প্রসঙ্গত, ছ’মাস আগে ১৮ মে দিল্লির মেহরৌলীতে একত্রবাসে থাকা প্রেমিকা শ্রদ্ধা ওয়ালকরকে খুনের অভিযোগ রয়েছে প্রেমিক আফতাব আমিন পুনাওয়ালার বিরুদ্ধে। অভিযোগ, শ্রদ্ধার দেহ ৩৫ টুকরো করে ছতরপুর ছিটমহলের জঙ্গলের বিভিন্ন জায়গায় শ্রদ্ধার দেহের টুকরোগুলি ছড়িয়ে দিয়েছিলেন আফতাব।

শ্রদ্ধার বাবার অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে দিল্লি পুলিশ ১২ নভেম্বর শনিবার আফতাবকে গ্রেফতার করে। চলছে তদন্ত। একাধিক প্রমাণও উঠে এসেছে পুলিশের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE