Advertisement
২৩ মে ২০২৪
Jammu and Kashmir

কাশ্মীরে জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে প্রাণ হারাল সেনাবাহিনীর ল্যাব্রাডর কেন্ট

জঙ্গি এবং সেনাদের গুলির লড়াইয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ল ৬ বছর বয়সি ল্যাব্রাডর কেন্ট। ঘটনাটি জম্মু ও কাশ্মীরের নারলা গ্রামে রাজৌলি এলাকায় ঘটেছে।

ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২১
Share: Save:

জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাতে গিয়ে প্রাণ হারাল ভারতীয় সেনার ডগ স্কোয়াডের ল্যাব্রাডর কেন্ট। ভারতীয় সেনাবাহিনীর সঙ্গে পলাতক জঙ্গিদের সন্ধানে গিয়েছিল কেন্ট। হঠাৎ শুরু হয় গুলির বর্ষণ। জঙ্গি এবং সেনারা দু’তরফ থেকেই গুলি চালান। গুলিবর্ষণের সময় নিজের ‘হ্যান্ডলার’কে বাঁচাতে ছুটে যায় কেন্ট। জওয়ানকে বাঁচাতে গিয়ে নিজেই মৃত্যুর কোলে ঢলে পড়ল ৬ বছর বয়সি ল্যাব্রাডর কেন্ট। ঘটনাটি জম্মু ও কাশ্মীরের নারলা গ্রামে রাজৌলি এলাকায় ঘটেছে।

পিটিআই সূত্রে খবর, কেন্ট ল্যাব্রাডর প্রজাতির মেয়ে কুকুর। ২১তম আর্মি ডগ ইউনিটে ছিল সে। এক দল সেনা নিয়ে পলাতক জঙ্গিদের খোঁজার জন্য ‘অপারেশন সুজালিগালা’র অংশ নিয়েছিল কেন্ট। হঠাৎ দু’পক্ষের গুলির বিনিময় শুরু হয়। কেন্টের ‘হ্যান্ডলার’ পদে যে জওয়ান ছিলেন তাঁকে বাঁচাতে ছুটে যায় কেন্ট। কিন্তু সেই গুলি ভেদ করে প্রবেশ করে কেন্টের শরীরে। ঘটনাস্থলেই মারা যায় কেন্ট। কেন্টের মৃত্যুর ঘটনায় দুঃখপ্রকাশ করেছে ভারতীয় সেনা।

জম্মু এলাকার পুলিশ আধিকারিক মুকেশ সিংহ জানান, গুলিবর্ষণের ফলে পাকিস্তানের এক জঙ্গি মারা গিয়েছেন। প্রাণ হারিয়েছেন এক জওয়ানও। ঘটনাস্থলে উপস্থিত তিন জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের মধ্যে দু’জন জওয়ান এবং এক জন পুলিশ কর্মী বলে জানায় জম্মু পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE