×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

ইনস্টাগ্রামে ফুরফুরে স্মৃতি, ‘গুগলবাবা’র থেকে নেওয়া জ্ঞান ভাসল ভালবাসায়

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২১ মার্চ ২০২১ ১৬:১১
হালকা মেজাজে স্মৃতি ইরানি।

হালকা মেজাজে স্মৃতি ইরানি।
ছবি: সংগৃহীত।

রবিবারের দুপুরে ইনস্টাগ্রামে একেবারে অন্য মুডে দেখা গেল কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে। সঙ্গে গুরুগম্ভীর ‘উপদেশ’ও দিলেন। তবে কোনও মারপ্যাঁচে ভরা ভারিক্কি চালের কথা নয়। বরং হালকা চালেই বেশ বড়সড় ‘জ্ঞান’ দিয়েছেন স্মৃতি। যদিও জানিয়েছেন, আসলে এ তাঁর উপলব্ধি নয়। ‘গুগলবাবা’র থেকে পাওয়া! তবে ইনস্টাগ্রামে স্মৃতির শেয়ার করা ওই পোস্ট ঘিরে ভালবাসা-উচ্ছ্বাস উপচে পড়ছে।

রবিবার দুপুর ১২টা নাগাদ ইনস্টাগ্রামে নিজের ছবি পোস্ট করেন কেন্দ্রীয় ক্যাবিনেটমন্ত্রী স্মৃতি। সঙ্গে ক্যাপশন, ‘হাসিমুখেই থাকুন এবং একদিন আপনাকে বিরক্ত করতে ভুলে যাবে জীবন.. গুগলবাবার জ্ঞান #হ্যাপিসানডে’। ক্যাপশনের সঙ্গে লাল টুকটুকে হৃদয়ের একটি ‘ইমোটিকন’ও জুড়ে দিয়েছেন স্মৃতি।

Advertisement

ইনস্টাগ্রামের ওই পোস্টে দেখা গিয়েছে, ফুরফুরে মেজাজের স্মৃতির পরনে কালো রঙের কুর্তা-ট্রাউজার্স। কুর্তার উপরে ঘন কাজকরা দুপাট্টা জড়ানো। আর সঙ্গে, স্মৃতির গালভরা উদাত্ত হাসি। স্মৃতির ওই পোস্টের পরেই তাতে ‘লাইক’-এর বন্যা বয়েছে। রবিবার দুপুর পর্যন্ত ৪৩ হাজারেরও বেশি নেটাগরিক ওই পোস্টটি ভালবাসায় ভরিয়ে দিয়েছেন। সেই সঙ্গে অনেকে তা নিয়ে মন্তব্যও করেছেন। বলিউ়ড অভিনেতা অমিত সাধ যেমন লিখেছেন, ‘ভালবাসা পাঠাচ্ছি... অনেকটাই’। ‘কাই পো চে’-এর অভিনেতা অমিতের মতোই স্মৃতির ছবি-ক্যাপশনে উচ্ছ্বসিত শেফ সুবীর সরন। ইনস্টাগ্রামে তাঁর মন্তব্য, ‘ওই হাসি এবং শাল, বাহ্‌! রবিবার শুরুটা এমন দারুণ ভাবেই হওয়া উচিত’। অনেকে আবার কোনও মন্তব্য না করলেও হৃদয়ের ‘ইমোটিকন’ পাঠিয়েছেন স্মৃতিকে।

Advertisement