Advertisement
০৩ মে ২০২৪
Smriti Irani

রাহুলের বিরুদ্ধে সরব এ বার স্মৃতি

সম্প্রতি রাহুল গান্ধীর আমেরিকা সফর নিয়ে একটি টুইট করেছিলেন বিজেপির আই টি শাখার প্রধান মালবীয়, যাতে কার্টুনের মাধ্যমে দেখানো হয়েছিল বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়ে দেশ-বিরোধী কাজ করছেন রাহুল।

smriti irani.

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ০৭:৫১
Share: Save:

দলীয় নেতা অমিত মালবীয়ের বিরুদ্ধে বেঙ্গালুরুতে অভিযোগ দায়ের হতেই পাল্টা রাহুল গান্ধীর সঙ্গে ভারত-বিরোধী শক্তির সম্পর্কের অভিযোগ তুলল বিজেপি। আজ কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি দলীয় মঞ্চ থেকে বলেন, “আমেরিকান ধনকুবের জর্জ সোরস ঘোষিত ভারত-বিরোধী। সেই জর্জের ঘনিষ্ঠ এক জনের সঙ্গে রাহুল বিদেশে কী করছিলেন, জানতে চায় গোটা দেশ।”

সম্প্রতি রাহুল গান্ধীর আমেরিকা সফর নিয়ে একটি টুইট করেছিলেন বিজেপির আই টি শাখার প্রধান মালবীয়, যাতে কার্টুনের মাধ্যমে দেখানো হয়েছিল বিদেশি শক্তির সঙ্গে হাত মিলিয়ে দেশ-বিরোধী কাজ করছেন রাহুল। সেই কার্টুনের ভিত্তিতে কর্নাটকের প্রাক্তন বিধায়ক রমেশ বাবু বেঙ্গালুরু পুলিশের কাছে অভিযোগে জানিয়েছেন, মালবীয় ভোটারদের মধ্যে শত্রুতা তৈরি করতে মিথ্যা তথ্য ছড়াচ্ছেন। বেঙ্গালুরুতে মালবীয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পরেই আজ দলীয় মঞ্চ থেকে রাহুলকে নিশানা করেন স্মৃতি। তাঁর দাবি, “আমেরিকা সফরে গিয়ে ভারত-বিরোধী জর্জের প্রতিনিধি সুনীতা বিশ্বনাথের সঙ্গে বৈঠক করেছিলেন রাহুল।” ঘোষিত ভারত-বিরোধী সোরসের সহযোগী সুনীতার সঙ্গে রাহুল কেন বৈঠক করেছেন, তা কংগ্রেস নেতৃত্বের খোলসা করা উচিত বলে দাবি করেন স্মৃতি।

গত ৪ জুন নিউ ইয়র্কে একটি বক্তৃতা দেন রাহুল। সেই অনুষ্ঠানের অন্যতম উদ্যোক্তা ছিলেন তাজিম আনসারি। আমেরিকান প্রশাসনের দাবি, ইসলামি সার্কেল অব নর্থ আমেরিকার সদস্য ওই ব্যক্তির সঙ্গে জামাত-ই-ইসলামির সম্পর্ক রয়েছে। এ ধরনের এক জন রাহুলের অনুষ্ঠানের উদ্যোক্তা কী ভাবে হন, তা নিয়েও আজ প্রশ্ন তুলেছেন স্মৃতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smriti Irani Rahul Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE