×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

চপ্পলের গন্ধ শুঁকে ৩ বছরের শিশুর ধর্ষণকারীকে চেনাল পুলিশ কুকুর

সংবাদ সংস্থা
ঠাণে ০৬ জানুয়ারি ২০২১ ১৭:১৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

তিন বছরের শিশুর ধর্ষণকারীকে খুঁজে বের করল মহারাষ্ট্র পুলিশের একটি স্নিফার কুকুর। ঠাণে জেলার তালাসারি তালুকের ৩৮ বছরের ওই ব্যক্তিকে গ্রেফতার করে পকসো এবং ভারতীয় দণ্ডবিধির বেশ কয়েকটি ধারায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, শিশুটি যখন বাবা-মায়ের সঙ্গে ঘুমচ্ছিল, সেখান থেকে তাকে তুলে এনেছিল অভিযুক্ত। শিশুটির বাবা-মা জেগে গিয়েছিলেন। কিন্তু প্রতিবেশীদের ডেকে তাড়া করেও ধরতে পারেননি অভিযুক্তকে। পরের দিন ওই শিশুটিকে একটি ধান ক্ষেতে পড়ে থাকতে দেখা যায়। তার পর তাকে হাসপাতালে নিয়ে গিয়ে পুলিশকে জানানো হয়। ধর্ষণের বিষয়টিও সামনে আসে।

তদন্তে নেমে শিশুটি যেখানে পড়েছিল, সেখান থেকে এক জোড়া চপ্পল উদ্ধার করে পুলিশ। সেই চপ্পলের গন্ধ শুঁকেই অপহরণ এবং ধর্ষণে অভিযুক্ত মাঝবয়সি ব্যক্তির থাকার জায়গায় পৌঁছেছিল কুকুরটি। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত এক জন দিনমজুর। সে মদে আসক্ত। সম্প্রতি নিজের স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দিয়েছে সে। এর আগে যে কারখানায় সে কাজ করত, সেখানেও এক মহিলাকে যৌন নিগ্রহ করার অভিযোগ রয়েছে তার নামে। এ দিনও ৩ বছরের ওই শিশুকে বাড়ি থেকে তুলে এনে ধর্ষণ করে ধান ক্ষেতে ফেলে গিয়েছিল অভিযুক্ত। তার বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement
Advertisement