Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

মুলায়মের চালে ধন্দে ছেলে-ভাই

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি ৩১ অক্টোবর ২০১৮ ০৭:১৬
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

কোন পক্ষে যাবেন, তা নিয়ে শেষ মুহূর্ত পর্যন্ত ধোঁয়াশা রাখার ব্যপারে বরাবরই দড় তিনি। সেই মুলায়ম সিংহ যাদব আবার মাঠে! ছেলে অখিলেশ এখন তাঁর হাতে গড়া সমাজবাদী পার্টির সভাপতি। আর রাজনীতিতে দীর্ঘদিনের সঙ্গী, ভাই শিবপাল গড়েছেন নতুন দল। প্রগতিশীল সমাজবাদী পার্টি (লোহিয়া)। আজ একই দিনে দুই দলের দফতরে হাজির হয়ে শোরগোল ফেলেছেন মুলায়ম।

ছেলে ও ভাইকে এক ছাতায় আনতেই কি মুলায়ম আজ দুই দলের দফতরে গেলেন? সমাজবাদী পার্টির এক সদস্য বলেন, ‘‘মুলায়ম শেষ পর্যন্ত কোন দলকে সমর্থন করছেন, কার হয়ে আমরা লড়াই করব, সবটাই ধোঁয়াশায় রেখে দিলেন।’’ শিবপাল উল্লসিত মুলায়মের আগমনে। তাঁর কথায় ‘‘আমি তো দলের সভাপতি পদটি নেতাজিকে দিতে চেয়েছিলাম। মৈনপুরী লোকসভা কেন্দ্র থেকে তাঁকে লড়ার প্রস্তাবও দিয়েছি।’’

ঘটনাচক্রে আজই অখিলেশের সঙ্গে ফোনে কথা বলেছেন চন্দ্রবাবু নায়ডু। বিজেপি বিরোধী আঞ্চলিক দলগুলিকে এক জায়গায় আনতে সূত্রধরের ভূমিকা পালন করছেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, এ নিয়ে কথা হয়েছে দুই নেতার মধ্যে। কিন্তু মুলায়ম কী চাইছেন, তা নিয়েই ধন্দে সমাজবাদী পার্টির দুই শিবির।

Advertisement

অখিলেশ শুধু নয় মমতা বন্দ্যোপাধ্যায় থেকে মায়াবতী— সব বিরোধী নেতার সঙ্গেই ফোনে যোগাযোগ রাখছেন চন্দ্রবাবু। রাহুল গাঁধীর সঙ্গে এই নিয়ে কথা হয়েছে তাঁর। তাঁকে ইউপিএ-র আহ্বায়ক করা নিয়েও ঘরোয়া ভাবে কথা হয়েছে।

আরও পড়ুন

Advertisement