Advertisement
২৬ এপ্রিল ২০২৪
COVID Vaccine

Vaccine: বিদেশে যাওয়া পড়ুয়া, ক্রীড়াবিদদের টিকার দ্বিতীয় ডোজের জন্য নয়া নিয়ম কেন্দ্রের

আগামী ৩১ অগস্ট থেকে এই নিয়ম কার্যকর হতে চলেছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ০৯:৫৫
Share: Save:

বিদেশে পড়তে বা কাজের যাবেন, এমন ব্যক্তিদের টিকার দ্বিতীয় ডোজের জন্য নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্র। টিকার দ্বিতীয় ডোজ নিতে গেলে পরিচয়পত্র হিসেবে পাসপোর্ট দেখাতে হবে তাঁদের। এবং সেই পাসপোর্টের সঙ্গে টিকার শংসাপত্রের সংযুক্তিকরণ করা হবে। সোমবার এ কথা ঘোষণা করেছে কেন্দ্র।

একই সঙ্গে টোকিয়ো অলিম্পিক্সে অংশ নিতে যাওয়া ক্রীড়াব্যক্তিত্বদের জন্য একই নিয়ম প্রযোজ্য হবে। আগামী ৩১ অগস্ট থেকে এই নিয়ম কার্যকর হতে চলেছে। সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে এই নির্দেশ মেনে চলার পরামর্শ দিয়েছে কেন্দ্র।

টিকার প্রথম ডোজ নেওয়ার ৮৪ দিন পর দ্বিতীয় ডোজ নিতে পারবেন নাগরিকরা। কিন্তু যাঁরা বিদেশে পড়তে বা কাজের জন্য যাবেন, তাঁদের তরফ থেকে সেই সময়কে এগিয়ে আনার জন্য আর্জি জানানো হয় সরকারের কাছে। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করার পরই বিদেশে যাবেন এমন ব্যক্তিত্বদের দ্বিতীয় ডোজ নেওয়ার সময়সীমা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম ডোজ নেওয়ার ২৮ দিনের মধ্যেই তাঁরা দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Students Indian Athletes COVID Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE