Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

Railway Job: রেলে নিয়োগ শীঘ্রই, অনলাইনে আবেদনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ, জেনে নিন খুঁটিনাটি

দক্ষিণ-পূর্ব-মধ্য রেল (সাউথ-ইস্ট-সেন্ট্রাল রেলওয়ে)১৮০টি ট্রেড অ্যাপ্রেন্টিস পদে ৪৩২ জনকে নিয়োগ করবে।সর্বনিম্ম যোগ্যতা চাওয়া হয়েছে মাধ্যমিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৮
নিয়োগ দক্ষিণ-পূর্ব-মধ্য রেলের  বিলাসপুর বিভাগে।

নিয়োগ দক্ষিণ-পূর্ব-মধ্য রেলের বিলাসপুর বিভাগে।
ফাইল চিত্র

ভারতীয় রেল বেশ কিছু পদে নিয়োগ করতে চলেছে। এ জন্য আবেদন করতে হবে অনলাইনে। কিছু পদের জন্য শিক্ষাগত যোগ্যতা হিসাবে মাধ্যমিক স্তর পাশ করলেই হবে। কিছু ক্ষেত্রে আইটিআই পাশ হওয়া প্রয়োজন। দক্ষিণ-পূর্ব-মধ্য রেল (সাউথ-ইস্ট-সেন্ট্রাল রেলওয়ে)১৮০টি ট্রেড অ্যাপ্রেন্টিস পদে ৪৩২ জনকে নিয়োগ করবে।

দক্ষিণ-পূর্ব-মধ্য রেলের বিলাসপুর বিভাগের ট্রেড অ্যাপ্রেন্টিস পদে নিয়োগের যে বিজ্ঞপ্তি জারি হয়েছে সেখানে নানা রকমের পদ রয়েছে। প্রতি পদের জন্য আলাদা শিক্ষাগত যোগ্যতা চেয়েছে রেল। উপযুক্ত প্রার্থীদের আগামী ১০ অক্টোবরের মধ্যে অনলাইনে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী নেওয়া হবেস্টেনোগ্রাফার, ইলেকট্রিশিয়ান, ওয়ারম্যান, ইলেকট্রনিক মেকানিক, সাধারণ মেকানিক, ওয়েল্ডার, প্লাম্বার, পেন্টার,কারপেন্টার-সহ নানা পদে। এ ছাড়াও মেডিক্যাল ল্যাব টেকনিশিয়ান প্যাথোলজি,ডেন্টাল ল্যাব টেকনিশিয়ান,ফিজিওথেরাপি টেকনিশিয়ান,হসপিটাল ওয়েস্ট ম্যানেজমেন্ট টেকনিশিয়ান, রেডিওলজি টেকনিশিয়ানের মতো পদেও নিয়োগ হবে।

Advertisement

এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ২৪ বছরের মধ্যে। তফসিলিদের ক্ষেত্রে বয়স সীমা পাঁচ বছর শিথিল করা হয়েছে। ওবিসিদের ক্ষেত্রে সেটা তিন বছর ও প্রতিবন্ধীদের জন্য দশ বছর পর্যন্ত ছাড় রয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রার্থী বাছাইয়ের পরে প্রথম এক বছর প্রশিক্ষণ দেবে রেল। এই সময় স্টাইপেন্ড দেওয়া হবে ছত্তীসগড় সরকারের চাকরির নিয়ম মেনে।

রেলের বিজ্ঞপ্তি সম্পর্কে সবিস্তার জানতে ক্লিক করুন

আরও পড়ুন

Advertisement