Advertisement
২৪ এপ্রিল ২০২৪
rainfall

Delhi Monsoon: দীর্ঘ প্রতীক্ষার পর ভিজল রাজধানী, ১৫ বছরে সবচেয়ে দেরিতে এল বর্ষা

বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাহাদুরগড়, গুরুগ্রাম, ফরিদাবাদ, লোনি দেহত, নয়ডার বেশিরভাগ এলাকায়।

ফাইল ছবি

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জুলাই ২০২১ ১১:৩৪
Share: Save:

অবশেষে বর্ষা এল দিল্লিতে। মঙ্গলবার সকাল থেকেই রাজধানীতে বৃষ্টি শুরু হয়েছে, সঙ্গে চলছে ঝোড়ো হাওয়া। আবহাওয়া দফতর মঙ্গলবার সকাল থেকেই দিল্লি ও পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাহাদুরগড়, গুরুগ্রাম, ফরিদাবাদ, লোনি দেহত, নয়ডার বেশিরভাগ এলাকায়। এছাড়াও ভারী বৃষ্টি হতে পারে হরিয়ানার গোহানা, সোনিপত, রোহতক এবং উত্তরপ্রদেশের খেকড়া অঞ্চলে।

১৫ বছরের মধ্যে এ বার দিল্লিতে বর্ষা এল সবচেয়ে বেশি দেরিতে। বর্ষা দেরিতে আসায় আবহাওয়া দফতরের পূর্বাভাসের দিকে আঙুল তুলেছেন বাসিন্দারা। কারণ, আবহাওয়া দফতরের আগের পূর্বাভাস অনুযায়ী দিল্লিতে বর্ষা আসার কথা ছিল গত শনিবার।

দেশের প্রায় সব জায়গায় পৌঁছে গেলেও দিল্লি, হরিয়ানা, পশ্চিম উত্তরপ্রদেশের কিছু অংশ এবং পশ্চিম রাজস্থান থেকে দূরে ছিল বর্ষা। আবহাওয়া দফতর জানিয়েছিল, জুন মাসের মধ্যেই এই সব এলাকায় বর্ষা ঢুকে যাবে, তবে তা হয়নি। অনুকূল পরিস্থিতি সত্ত্বেও দিল্লিতে কেন বর্ষা আসতে দেরি হল, তার কারণ খতিয়ে দেখা হবে বলে জানিয়েছে মৌসম ভবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Monsoon rainfall Delhi Monsoon Session
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE