×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ জুন ২০২১ ই-পেপার

বিজেপি নেতার মেয়ে খুন, চাঞ্চল্য

সংবাদ সংস্থা
রাঁচী ১১ জুন ২০২১ ০৬:২৪
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বিজেপি নেতার মেয়েকে ধর্ষণ করে খুনের অভিযোগ উঠল ঝাড়খণ্ডের পলামৌ জেলায়। বুধবার পলামৌর লালিমাটি জঙ্গল থেকে ১৬ বছরের ওই কিশোরীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সে দশম শ্রেণির ছাত্রী ছিল। খুন করে জঙ্গলের একটি গাছে তার পরনের কাপড় দিয়েই তাকে ঝুলিয়ে দিয়েছিল দুষ্কৃতীরা। তার আগে ব্যাপকভাবে মারধরও করা হয়েছে তাকে, এমনকি তার দেহ উদ্ধারের সময় দেখা গিয়েছে ডান চোখ উপড়ানো। বুধবার সন্ধ্যায় নির্যাতিতার দেহ সৎকার করা হয়। পরিবারের দাবি, খুনের আগে ধর্ষণ করা হয়েছে মেয়েটিকে।

প্রাথমিক তদন্তে ঘটনাস্থল থেকে একটি মোবাইল ফোন পাওয়া গিয়েছে। সেটির কল ও মেসেজ রেকর্ডের সূত্রে প্রদীপ কুমার সিংহ ধানুক নামের একজন ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ২৩ বছরের প্রদীপ বিবাহিত, তার আরও সহকারী থাকতে পারে বলে সন্দেহ পুলিশের।

পুলিশ সূত্রে খবর, নির্যাতিতার বাড়ি পাঁকি থানার বুধাবার গ্রামে। ওই বিজেপি নেতার পাঁচ ছেলে-মেয়ের মধ্যে সে বড়। গত ৭ জুন সকাল ১০টায় বাড়ি থেকে কাছেই বেরিয়েছিল মেয়েটি। তারপর আর না ফেরায় পরের দিন, অর্থাৎ মঙ্গলবার বাড়ির লোক থানায় নিখোঁজ ডায়েরি করেন। ইতিমধ্যে, গ্রামবাসীরা বুধবার জঙ্গলে মৃতদেহটি ঝুলন্ত অবস্থায় আবিষ্কার করে। পুলিশ এসে তারপর দেহ উদ্ধার করার পর তা মেদিনী রাই মেডিক্যাল কলেজে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। রিপোর্ট এলে ধর্ষণ করে খুনের বিষয়টি সত্যতা সম্পর্কে জানা যাবে।

Advertisement

জানা গিয়েছে, নির্যাতিতার সঙ্গে গ্রামেরই একজনের সম্পর্ক ছিল। তাই নিয়ে আপত্তি ছিল তার বাড়ির লোকের। নিখোঁজ হওয়ার দিন কয়েক আগে পরিবারের সঙ্গে কথা কাটাকাটি হয় তার। কিশোরীর মৃত্যুর সঙ্গে ওই ঘটনার সম্পর্ক আছে কী না তাও খতিয়ে দেখছে পুলিশ। সংবাদ সংস্থা

Advertisement