Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Vaccination Center: মধ্যপ্রদেশের টিকাকেন্দ্রে পদপিষ্টের পরিস্থিতি, ভিডিয়ো ভয় পাওয়াচ্ছে নেটাগরিকদের

সংবাদ সংস্থা
ভোপাল ০২ জুলাই ২০২১ ১০:২১
টিকা নিতে হুড়োহুড়ি।

টিকা নিতে হুড়োহুড়ি।
ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

করোনা টিকার অভাব নিয়ে অভিযোগ উঠেছে দেশের অনেক রাজ্য থেকেই। টিকা নিতে সাধারণ মানুষের দীর্ঘ লাইন বা হুড়োহুড়ির ছবি কমবেশি সর্বত্রই দেখা গিয়েছে। বৃহস্পতিবার মধ্যপ্রদেশের ছিন্দওয়াড়া জেলায় যা ঘটেছে, তা বোধহয় ছাপিয়ে গিয়েছে আগের সব ঘটনাকে। সেই ঘটনার ভিডিয়ো দেখে চমকে যাচ্ছেন নেটাগরিকরা।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি টিকাকেন্দ্রে ঢোকার জন্য শাটার তোলা হচ্ছে। তা অর্ধেক খুলতেই হুড়মুড়িয়ে ঢোকার চেষ্টা করছেন শতাধিক মানুষ। কমবয়সি, বয়স্ক, নারী-পুরুষ সকলেই রয়েছেন সেই ভিড়ে। হুড়মুড়িয়ে ঢুকতে গিয়ে মাটিতে এক জনের উপরে পড়ে যাচ্ছেন অন্য জন। তাঁদের উপর দিয়েই চলে যাওয়ার চেষ্টা করছেন কেউ কেউ। সবার লক্ষ্য ঘরে ঢুকে চেয়ার দখল করে বসার। সব মিলিয়ে পদপিষ্ট হওয়ার মতো পরিস্থিতি দেখা গিয়েছে ওই ভিডিয়োয়।

Advertisement

ছিন্দওয়াড়া জেলার সৌসর শহরে বৃহস্পতিবার ঘটেছে এই ঘটনা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে বলে জানা গিয়েছে। ২১ জুন এক দিনে ১৭ লক্ষেরও বেশি টিকা দিয়ে রেকর্ড করেছিল বিজেপি-শাসিত এই রাজ্য। কিন্তু তার পর থেকে রোজ সেখানে টিকাকরণ হচ্ছে অনেকটাই কম। সে রাজ্যেরই অনেকেই অভিযোগ করছেন, শংসাপত্র পেলেও টিকা পাননি তাঁরা। তবে বৃহস্পতিবার সাড়ে ন’লক্ষ কোভিড টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে মধ্যপ্রদেশ সরকার।

আরও পড়ুন

Advertisement