Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Goa

Goa TMC: দল বদলের ব্যবসা! ‘স্টিং অপারেশনের’ ভিডিয়ো জাল বলে কমিশনে গেল তৃণমূল

গোয়ায় ভোট শুরু হওয়ার ৪৮ ঘণ্টা আগে সম্প্রচারিত এই ভিডিয়োটি নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

শনিবার রাতে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল।

শনিবার রাতে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
গোয়া শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২২ ১১:৩৪
Share: Save:

আম আদমি পার্টি (আপ) ও একটি সাংবাদমাধ্যমের বিরুদ্ধে টিভিতে ‘বিকৃত’ স্টিং অপারেশনের ভিডিয়ো প্রচার করে দলের ভাবমূর্তি নষ্ট করার অভিযোগ আনল গোয়া তৃণমূল। ভোট শুরু হওয়ার ৪৮ ঘণ্টা আগে সম্প্রচারিত এই ভিডিয়োটি নিয়ে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে রাজনৈতিক মহলে। এই বিষয়টি নিয়ে শনিবার রাতে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে তৃণমূল।

সম্প্রতি একটি টিভি চ্যানেলে সম্প্রচারিত স্টিং অপারেশনে দেখা যায়, ভোটের পর কী ভাবে বিধায়ক কেনাবেচা করা হবে তা নিয়ে আলোচনা করছেন গোয়ার কংগ্রেস এবং তৃণমূল প্রার্থীরা। সেই আলোচনায় উঠে আসে, ভোটের পর দল পরিবর্তনের প্রসঙ্গও। ভিডিয়োটিতে দেখা যায় প্রার্থীরা আলোচনা করছেন, ভোটে জিতলে কী কী আর্থিক এবং ব্যবসায়িক সুবিধা হবে তা নিয়ে।

ভিডিয়োটিতে কথা বলতে দেখা যায় কংগ্রেস নেতা স্যাভিও ডি’সিলভা, আভের্তানো ফুর্তাদো এবং সঙ্কল্প আমনকার এবং তৃণমূল নেতা চার্চিল আলেমাও-কে। যদিও ভিডিওটি দেখানোর পর কিছু ক্ষণের মধ্যেই তা সরিয়ে নেয় চ্যানেলটি।

ভিডিয়োটিকে ভুয়ো বলে দাবি করেছেন গোয়া তৃণমূলের সহ-কোর্ডিনেটরের দায়িত্বে থাকা সাংসদ সুস্মিতা দেব। তিনি বলেন, ‘‘আপ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই ভিডিয়টি সম্প্রচার করেছে। সেখানে বেনাউলিমের প্রার্থী চার্চিল আলেমাও হিসাবে যাকে দেখা যাচ্ছে তিনি আসলে চার্চিল নন।’’ কেন আপের দিকে আঙুল তুলছে তৃণমূল? সুস্মিতা বলেন, ‘‘এটা স্পষ্টতই একটা গভীর রাজনৈতিক চক্রান্ত। তার কারণ আপ ভিডিয়োটি টুইটারে শেয়ার করেছে।’’

ওই ভিডিয়োটি তাদের টুইটার হ্যান্ডেলে শেয়ার করে আপ লেখে, ‘মারাত্মক খবর! নির্বাচনে জিতলে বিজেপি-তে যাওয়ার জন্য টাকার অঙ্ক নিয়ে আলোচনা করছেন কংগ্রেস ও তৃণমূল বিধায়করা।’

কংগ্রেসও ভিডিয়োটি ‘ভুয়ো’ বলে দাবি করেছে। তাদের অভিযোগে, ভোট শুরুর ৪৮ ঘণ্টা আগে যখন ভোটের প্রচার বন্ধ হয়ে গিয়েছে সেই সময় এই ভিডিয়ো প্রকাশ করে দলের ভাবমূর্তি নষ্ট করতে চাইছে আপ ও বিজেপি। কংগ্রেসও নির্বাচনী আধিকারিকদের সঙ্গে দেখা করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Goa Assembly Election 2022 TMC Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE