Advertisement
০৫ মে ২০২৪
Vande Bharat Express

বন্দে ভারতে ঢিল ‘রহস্য’ প্রকাশ্যে! কারা ভাঙল কাচ? ‘দুষ্টুমির’ তত্ত্ব দিল আরপিএফ

দিন কয়েক আগেই বাংলার বন্দে ভারতেও পাথর ছোড়া হয়েছিল। তা নিয়ে বিস্তর বিতর্কও হয়। অন্ধ্রের ঘটনায় রেল জানিয়েছে, দোষীদের শাস্তি হবেই।

এ ভাবেই অন্ধ্রপ্রদেশে ভেঙে দেওয়া হয়েছে বন্দে ভারতের কাচ।

এ ভাবেই অন্ধ্রপ্রদেশে ভেঙে দেওয়া হয়েছে বন্দে ভারতের কাচ। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
বিশাখাপত্তনম শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৮:০৮
Share: Save:

বন্দে ভারত এক্সপ্রেসে সাম্প্রতিক হামলার কারণ কী— জানাল রেলের নিরাপত্তা বাহিনী (আরপিএফ)। তারা বলল, ক্ষতি করতে চেয়েই ঢিল ছোড়া হয়েছে বন্দে ভারত এক্সপ্রেসে। তবে পুরোটাই হয়েছে খেলাচ্ছলে।

বুধবারই অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমে রেল ইয়ার্ডে দাঁড়িয়ে থাকা বন্দে ভারত এক্সপ্রেসের কাচে পাথর ছোড়া হয়। উদ্বোধনের আগেই ভেঙে দেওয়া হয় ট্রেনের কাচের জানলা। বুধবার এই ঘটনা প্রকাশ্যে আসার পরের দিন একটি বিবৃতি জারি করেছে আরপিএফ। তাতে তারা জানিয়েছে, সিসিক্যামেরায় দেখা গিয়েছে, বিশাখাপত্তনমের কাঁচরাপালেমের কোচ কমপ্লেক্সের কাছে ঘটনাটি যখন ঘটে, তখন ট্রেনের কাছেই খেলছিলেন কয়েক জন। তাঁরাই খেলাচ্ছলে পাথর ছোড়েন ট্রেনে। তাতেই ট্রেনটি ক্ষতিগ্রস্ত হয়।

দিন কয়েক আগেই বাংলার বন্দে ভারতেও পাথর ছোড়া হয়েছিল। তা নিয়ে বিস্তর বিতর্কও হয়। এমনকি কেন্দ্রের শাসক দল বিজেপির বাংলার নেতাদের বলতে শোনা যায়, বাংলা ভাল কিছু পাওয়ার যোগ্য নয়। যদিও তার পরেই রেলের তরফে জানানো হয়, বাংলার বন্দে ভারত ট্রেনটিতে পাথর ছোড়া হয়েছে বিহার থেকে। পরে এমনও জানা যায়, শুধু বাংলার বন্দে ভারতে নয়, উত্তরপ্রদেশেও হামলার শিকার হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। এই সব বিতর্কের মধ্যেই বুধবার অন্ধ্রপ্রদেশে হামলা হল বন্দে ভারতের উপর।

এই হামলা প্রসঙ্গে রেলের ডিভিশনাল ম্যানেজার অনুপকুমার শতপথী বলেন, অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। তবে আমরা দোষীদের চিহ্নিত করেছি। যাঁরা এ কাজ করেছেন তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

উল্লেখ্য, ১৫ জানুয়ারি ভার্চুয়াল মাধ্যমে অন্ধ্রের বন্দে ভারতের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার তিন দিন আগেই বন্দে ভারত এক্সপ্রেসে হামলা হয় অন্ধ্রপ্রদেশে। রেল ইয়ার্ডে রক্ষণাবেক্ষণের জন্য রাখা ছিল ট্রেনটিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Andhrapradesh Andhra Pradesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE