Advertisement
২৫ জুলাই ২০২৪
Vande Bharat Express

উদ্বোধনের দু’দিনের মধ্যেই বন্দে ভারতে হামলা কর্নাটকে, পাথর ছোড়া হল, ভাঙল জানালার কাচ

রেল সুরক্ষা বাহিনী সূত্রে খবর, ধারওয়াড় থেকে দেবাঙ্গিরির মাঝে কোথায় এই হামলা চালানো হয়েছে তা খোঁজার চেষ্টা চলছে। একই সঙ্গে হামলাকারীদেরও চিহ্নিতকরণের কাজ চলছে।

vande bharat

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেঙ্গালুরু শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১০:০১
Share: Save:

আবারও পাথর হামলা চালানো হল বন্দে ভারতে। ভাঙল জানলার কাচও। তবে এই ঘটনায় কেউ আহত হননি বলে রেল সূত্রে খবর।

শনিবার কর্নাটকের ধারওয়াড় থেকে বেঙ্গালুরুগামী বন্দে ভারতে এই হামলা চালানো হয়েছে। ট্রেনটি ধারওয়াড় স্টেশন ছাড়ার কিছু ক্ষণের মধ্যে দেবাঙ্গিরি স্টেশনের কাছে বিকেল সাড়ে ৩টে থেকে ৪টের মধ্যে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে রেল। যাত্রীদের কেউ আহত না হলেও ট্রেনের জানলার কাচ ক্ষতিগ্রস্ত হয়েছে।

রেল সূত্রে খবর, ট্রেনের সি৪ কামরায় পাথর হামলা চালানো হয়েছে। কারা হামলা চালাল, তা খতিয়ে দেখছে রেল সুরক্ষা বাহিনী। গত ২৮ জুন ধারওয়াড়-বেঙ্গালুরু বন্দে ভারতের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার ৪৮ ঘণ্টা পরই সেই বন্দে ভারতে পাথর হামলা চালানো হল। রেল সুরক্ষা বাহিনী সূত্রে খবর, ধারওয়াড় থেকে দেবাঙ্গিরির মাঝে কোথায় এই হামলা চালানো হয়েছে তা খোঁজার চেষ্টা চলছে। একই সঙ্গে হামলাকারীদেরও চিহ্নিতকরণের কাজ চলছে। তাঁদের দ্রুত চিহ্নিত করে গ্রেফতার করা হবে।

এই প্রথম নয়, এর আগেও কর্নাটকে বন্দে ভারতে পাথর ছুড়ে মারা হয়েছিল। শনিবারের হামলার ঘটনাটি তৃতীয়। শুধু কর্নাটকই নয়, দেশের যে সব প্রান্তে বন্দে ভারত চালু হয়েছে, বেশির ভাগ ট্রেনেই পাথর হামলা চালানো হয়েছে। একের পর এক পাথর হামলার ঘটনা ঘটায় রেলের তরফে সতর্কবার্তাও দেওয়া হয়েছিল। এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি দেওয়া হবে। অভিযুক্তদের পাঁচ বছরের কারাদণ্ড দেওয়া হবে। কিন্তু তার পরেও ছবি বদলায়নি। হামলা হয়েই চলেছে বন্দে ভারতে।

শুধু কর্নাটকই নয়, অন্ধ্রপ্রদেশ, গুজরাতে বন্দে ভারতে একাধিক বার পাথর ছোড়া হয়েছে। দিল্লি-উনা, চেন্নাই-মাইসুরু এবং বিলাসপুর-নাগপুরগামী বন্দে ভারতেও বিক্ষিপ্ত ভাবে পাথর ছোড়ার ঘটনা ঘটে। পশ্চিমবঙ্গেও একাধিক বার পাথর ছোড়ার ঘটনা ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vande Bharat Express Karnataka Stone Pelting
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE